চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপ দলে জায়গা নিয়ে কেন শঙ্কিত ডি মারিয়া?

প্রকাশ: ২৬ জুন, ২০২২ ৬:১২ : অপরাহ্ণ

বর্ষীয়ান প্লেমেকার আনহেল ডি মারিয়ার গোলেই রিও ডি জেনিরোর মারাকানায় ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতে আর্জেন্টিনা। ইতালির বিপক্ষে লা ফিনালিসিমায়ও গোল এসেছে তার পা থেকেই। নাইজেরিয়ার বিপক্ষে এই ডি মারিয়ার গোলেই ২০০৮ অলিম্পিকে সোনা জয় করেছিল আর্জেন্টিনা। বৈশ্বিক আসরের ফাইনালে ডি মারিয়া মানেই যেখানে আর্জেন্টিনার সম্ভাবনা উজ্জ্বল হওয়া, সেখানে এই ফুটবলার শঙ্কায় আছেন কাতার বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাওয়া নিয়ে!

লিওনেল স্কালোনির আর্জেন্টিনা দলের নিয়মিত মুখ ডি মারিয়া এই অনিশ্চয়তার কথা প্রকাশ করেছেন টিএনটি স্পোর্টসের সাথে আলাপকালে। তিনি বলেন, স্কোয়াডে একজনের জায়গাই নিশ্চিত এবং সে হচ্ছে মেসি। এখন থেকে চার মাস পর কী হবে তা বলা কঠিন। এখন ক্লাব পাল্টাতে হবে, সেখানে মানিয়ে নিতে হবে, খেলতে হবে, ভালো বোধ করাও জরুরি। এতসব কিছু অনেক ইস্যুই পাল্টে দিতে পারে।

বর্তমানে কোনো ক্লাবেই নেই আনহেল ডি মারিয়া। য়্যুভেন্টাস ও বার্সেলোনার সাথে ডি মারিয়ার নাম জড়িয়ে শোনা যাচ্ছে গুঞ্জন। কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনা দলে নিয়মিত হলেও বিশ্বকাপ বাছাইপর্বের বেশ কিছু ম্যাচেই স্কোয়াডের বাইরে ছিলেন তিনি। লাউতারো মার্তিনেজ, আনহেল কোরেয়া, জোয়াকিন কোরেয়া, নিকো গঞ্জালেস, জুলিয়ান আলভারেজসহ তরুণ বেশ কয়েকজন স্ট্রাইকার আছেন আর্জেন্টিনার মূল একাদশে খেলার মতো। ডি মারিয়া তাই মানেন, দলে জায়গা পাওয়াটা খুব সহজ হবে না।

Print Friendly and PDF