চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পরীক্ষা শেষে নাইটক্লাবে পার্টি, ভোরে মিলল ২০ শিক্ষার্থীর ছড়িয়ে থাকা লাশ

প্রকাশ: ২৬ জুন, ২০২২ ৫:৫৬ : অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় শহর ইস্ট লন্ডনের পার্শ্ববর্তী এলাকায় একটি নাইটক্লাব থেকে অন্তত ২০ শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, রোববার ভোরে তাদের লাশ উদ্ধার করা হয়। পুলিশ ধারণা করছে, তাদের বিষ প্রয়োগ করে হত্যা করা হয়েছে।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় জনসাধারণের মাধ্যমে খবর পেয়ে ভোরেই পুলিশ দ্রুত সিনারি পার্কের ওই নাইটক্লাবে পৌঁছায়।

প্রাদেশিক পুলিশ প্রধান ব্রিগেডিয়ার থ্যামবিনকোসি কিনানা বলেন, ‘আমাদের কাছে খবর আসে যে, সিনারি পার্কে একটি স্থানীয় নাইটক্লাবে কমপক্ষে ২০ ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে। তাদের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি।’

আরেক কর্মকর্তা উনাথি বিনকোস বলেন, ‘শিক্ষার্থীরা হাইস্কুলের লিখিত পরীক্ষা শেষে সেলিব্রেট করতে পার্টি করছিল। সেখানেই তাদের বিষ প্রয়োগ করা হয় বলে ধারণা করা হচ্ছে।’

স্থানীয় ডিসপাস লাইভ পত্রিকার প্রতিবেদনে বলা হয়, বিষের কারণে তারা মারা গেছেন। কারো লাশ টেবিলের উপর, কারো লাশ চেয়ারে আর কারো মেঝেতে পড়ে আছে। কারো শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, সেখানে ২২টি মরদেহ মিলেছে। পূর্ব কেপ প্রাদেশিক স্বাস্থ্য বিভাগের মুখপাত্র সিয়ান্ডা মানানা রয়টার্সকে বলেন, মৃতদেহগুলোকে রাষ্ট্রীয় মর্গে স্থানান্তরিত করা হবে যেখানে মৃতদের আত্মীয়রা তাদেরকে শনাক্ত করতে সহায়তা করবে।

Print Friendly and PDF