চট্টগ্রাম, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নিয়ম ভেঙে পদ্মা সেতুতে টিকটক-সেলফি

প্রকাশ: ২৬ জুন, ২০২২ ৪:৩৭ : অপরাহ্ণ

জনসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে পদ্মা সেতু। রোববার (২৬ জুন) সকাল থেকেই শুরু হয়েছে যানচলাচল। তবে প্রথম দিনই পদ্মা সেতুতে নিয়ম ভাঙার হিড়িক দেখা গেছে। নিয়ম ভেঙেই অনেকে পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে ছবি তুলেছেন। অনেককে আবার সেতুর ওপর দাঁড়িয়ে টিকটক ভিডিও করতেও দেখা গেছে।

রোববার থেকে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে পদ্মা সেতুতে। অনেকেই সেখানে যাচ্ছেন শুধুমাত্র ভ্রমণের উদ্দেশ্যে। চলাচলের ক্ষেত্রে সেতু কর্তৃপক্ষের নির্দেশনা ছিল, পদ্মা সেতুর কোথাও কোনো গাড়ি থামানো যাবে না। তবে সে নিয়মকে তোয়াক্কা না করে মাঝ সেতুতে গাড়ি থামিয়ে অনেককেই ছবি তুলতে দেখা গেছে। কেউ করছেন ভিডিও, কেউ নিচ্ছেন সেলফি। বেশ কয়েকজনকে ছবি তোলার পাশাপাশি দেখা গেছে টিকটক ভিডিও করতে। অনেকে আবার পায়ে হেঁটেই পাড়ি দিয়েছেন পদ্মা সেতু, যা সেতু কর্তৃপক্ষ কর্তৃক সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

নিয়ম ভঙ্গ করার বিষয়ে তাদের যুক্তি, কত অনিয়মই আমরা করি। নিজের স্বপ্নপূরণে একটু অনিয়ম করা দোষের কিছু না। এই সুযোগ হয়তো আর নাও পেতে পারি। যদিও সাইরেন বাজিয়ে সেতুতে টহল দিচ্ছে পেট্রলম্যান। নিয়ম ভঙ্গকারীদের সরে যেতে অনুরোধ করলেও তারা তা মানছেন না। এক জায়গা থেকে সরে গিয়ে অন্য জায়গায় দাঁড়াতে দেখা গেছে তাদের।

প্রসঙ্গত, শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন সেতুর দুই প্রান্তের ফলক উন্মোচন করেন তিনি। নির্ধারিত টোল পরিশোধ করে পদ্মা সেতুতে ওঠেন প্রধানমন্ত্রী। মাঝ সেতুতে দাঁড়িয়ে বিমানবাহিনীর প্রদর্শনী উপভোগ করেন। এরপর কাঁঠালবাড়ি ঘাটের শিবচরে আয়োজিত এক জনসমাবেশে অংশ নিয়ে বক্তব্য দেন তিনি।

Print Friendly and PDF