চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘আজকের শিশুরা ভবিষ্যতে আমার মতো প্রধানমন্ত্রী হবে’

প্রকাশ: ২৬ জুন, ২০২২ ৬:২০ : অপরাহ্ণ

আগামী দিনে দেশকে নেতৃত্ব দিতে নতুন প্রজন্মকে তৈরি হওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের সোনার ছেলে-মেয়েরা তোমরা তোমাদের মেধা বিকাশ করবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাবে। দেশ যেন আর পিছিয়ে না থাকে, এগিয়ে যায়। রোববার (২৬ জুন) ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ’ এ সেরা মেধাবীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে ভার্চুয়ালে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, মেধা অন্বেষণ একটি চমৎকার ব্যবস্থা। এর মধ্য থেকে অনেক সুপ্ত জ্ঞান বেরিয়ে আসবে, যা আমাদের দেশের আগামী দিনের উন্নয়নে কাজে লাগবে। আমরা বিজ্ঞান চর্চা ও প্রযুক্তি জ্ঞানের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব।

তিনি বলেন, “আজকের শিশুরা ভবিষ্যতে এদেশের কর্ণধার হবে। তারাই তো আমার মতো প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী, হবে শিক্ষক, বড় বড় কর্মকর্তা হবে এবং প্রশাসন, সাংবাদিকতাসহ বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দেশের উন্নতি করবে। ”

উল্লেখ্য, শিক্ষার্থীদের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা খুঁজে বের করতে প্রতিবছর আয়োজন করা হয় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা। এ বছর বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার জাতীয় পর্যায়ে ১৫ জন সেরা মেধাবী নির্বাচিত হয়েছে। গত বৃহস্পতিবার এ বছরের সেরা মেধাবীদের তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

Print Friendly and PDF