চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আবেগাপ্লুত হয়ে পড়লেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৫ জুন, ২০২২ ১:২৫ : অপরাহ্ণ

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ জুন) সকাল ১০টা ৪৮ মিনিটে মঞ্চে ওঠেন তিনি। ভাষণের শুরুতেই সেতুর মিথ্যা দুর্নীতির অভিযোগ স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, দুর্নীতির অপবাদ দিয়ে আমার পরিবারকে মানসিক যন্ত্রণা দেয়া হয়েছে। আমার বোন শেখ রেহানা, আমার ছেলে সজীব ওয়াজেদ জয়, আমার মেয়ে সায়মা ওয়াজেদ, আমার উপদেষ্টা ড. মশিউর রহমান, সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনসহ সংশ্লিষ্টরা এ যন্ত্রণা ভোগ করেছেন। তবে আল্লাহর অশেষ রহমতে, সত্যের জয় হয়েছে।

এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, আমি দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। কারণ সেসময় আমার পাশে দাঁড়িয়েছিলেন তারা। কৃতজ্ঞতা জানাই, পদ্মার দুই পাড়ের মানুষের কাছে। যারা সেতুর জন্য বাপ-দাদার ভিটেমাটি ছেড়ে দিয়েছেন। ইতোমধ্যে তাদের পুনর্বাসন করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, বহু বাধা উপেক্ষা করে সব ষড়যন্ত্র নস্যাৎ করে পদ্মা সেতু নির্মাণ করেছি। আমাদের প্রতিজ্ঞা ছিল এটি করবই। সেই আত্মবিশ্বাসে আলোর পথে যাত্রা করেছি। যদিও মিথ্যা অভিযোগে দুই বছর দেরি হয়েছে। তবুও আমরা দমে যাইনি। শেষ পর্যন্ত বিজয়ী হয়েছি।

সুকান্ত ভট্টাচার্যের ‘দুর্মর’ কবিতার লাইন উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনও অপশক্তির কাছে মাথা নত করেননি। আমরাও কখনও মাথা নত করব না।

Print Friendly and PDF