চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ইতিহাসের সেরা মেসিকে দেখা যাবে আগামী মৌসুমে: খেলাইফি

প্রকাশ: ২৩ জুন, ২০২২ ৫:৪৯ : অপরাহ্ণ

গত মৌসুমে বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) তে যোগ দেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন অধিনায়কি লিওনেল মেসি। কিন্তু যে প্রত্যাশা নিয়ে পিএসজিতে আসা তার কিছুই দেখাতে পারেননি মেসি। তাইতো মাঠে পিএসজি সমর্থকদের দুয়োও পর্যন্ত শুনতে হয়েছে এ বিশ্বসেরা খেলোয়াড়কে।

বার্সেলোনায় গোল করা কিংবা করানোতে সিদ্ধহস্ত ছিলেন মেসি। তার পায়ে বল যাওয়া মানেই যেনও গোল আসছে নিশ্চিত। কিন্তু পিএসজিতে প্রথম মৌসুমটাতে নিজের ছায়া হয়ে রইলেন এলএমথার্টি। গোল করতে না পারলেও গোলে সহায়তা করেছে পিএসজির হয়ে। তবে তা দলের তেমন কাজে আসেনি।

নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলা লিগ শিরোপা ছাড়া বড় কোনও সাফল্য নেই বিদায়ী মৌসুমে পিএসজির। চ্যাম্পিয়ন্সে লিগে ব্যর্থ ছিল ক্লাবটি। উল্টো মেসি রিয়ালের বিপক্ষে পেনাল্টি মিস করে বসেন। না হলে হয়ত পিএসজির যাত্রা অন্যরকম হলেও হতে পারত।

তবে এসব নিয়ে চিন্তা করতে নারাজ পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। মেসির প্রতি তার অগাধ বিশ্বাস। আগামী মৌসুমে ইতিহাসের সেরা মেসিকে দেখা যাবে বলেও আশাবাদ তার।

সম্প্রতি লা প্যারিসিয়ানকে দেয়া সাক্ষাৎকারে খেলাইফি বলেন, কোনও সন্দেহ নেই (মেসির খেলা সম্পর্কে)। সে সাতবার ব্যালন ডি অর জিতেছে। তবে এবারের মৌসুমটি তার সেরা ছিল না।

খেলাইফি আরও বলেন, প্রায় ২০ বছর বার্সেলোনার হয়ে খেলার পর সে নতুন দেশে, নতুন শহরে, নতুন লিগে, নতুন দলে এসেছে। এখানে সম্পূর্ণ নতুন সংস্কৃতি। তার পরিবারের জন্যও এটি নতুন। এছাড়া করোনাভাইরাসের কারণেও সে পুরো ফিট ছিল না।

নতুন মৌসুমে মেসির ওপর আস্থার কথা জানিয়ে খেলাইফি বলেন, গত মৌসুমটা মেসির জন্য সহজ ছিল না। তবে নতুন মৌসুমে আমরা মেসির সবসময়ের সেরা রু রূপটা দেখতে পাবো।

উল্লেখ্য, ২০২১-২২ মৌসুমে পিএসজির জার্সি গায়ে সর্বমোট ৩৪ ম্যাচ খেলে ১১ গোল ও ১৫টি অ্যাসিস্ট করেছেন। অথচ বার্সেলোনায় নিজের সংকটময় শেষ মৌসুমেও ৩৮ গোলে করেছিলেন তিনি।

Print Friendly and PDF