চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বন্যা মোকাবেলায় সব ব্যবস্থা নিয়েছে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৯ জুন, ২০২২ ২:৫৯ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা মোবাবেলার পাশাপাশি জীবনজীবীকা সচল রাখতে  সরকার সব পদক্ষেপ নিয়েছে। পদ্মাসেতুর উদ্বোধন হলে বন্যার মতো দুর্যোগের সময় যোগাযোগ  সহজ হবে বলেও জানান তিনি। কৃতী ক্রীড়াবিদদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের কৃতি ক্রীড়াবিদ, সংগঠক এবং ক্রীড়া সংশ্লিষ্ট কর্মকর্তাদের সম্মাননা প্রদান  উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন খেলাধুলায় কৃতিত্ব অর্জনের জন্য তিন ক্যাটাগরিতে ৬৬ জন খোলোয়াড় এবং ২২ জন ক্রীড়া সংশ্লিষ্ট কর্মকর্তা সহ মোট ৮৮ জনকে সম্মাননা প্রদান করেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, ক্রীড়াঙ্গনের উন্নয়নের জন্য সরকার সবধরনের উদ্যোগ নিয়েছে। খোলোয়াড়রা এখন আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমুর্তি উজ্জ্বল করছে। এসময় দেশীয় খেলাধুলার প্রসারে আরো উদ্যোগী হওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার আগে থেকেই এ নিয়ে সতর্ক ছিলো। প্রশাসন এবং দলীয় নেতাকর্মীদের বন্যার্তদের সব ধরনের সহযোগীতার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বন্যার সময় পদ্মসেতু আরও ভয়ংকর হয়ে উঠে এবং নৌযান চলাচল হুমকিতে পড়ে।একথা উল্লখ করে প্রধানমন্ত্রী বলেন এই সময় পদ্মসেতু উদ্বোধন হলে যোগাযোগ সহজ হবে ।

এসময় খোলোয়ারদের সবসময় বিজয়ী জাতি হিসেবে মাথা উঁচু করে খোলাধুলা করার  পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly and PDF