চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মহানবীকে (সা.)-কে কটূক্তি: বিজেপির দুই নেতার মন্তব্যের নিন্দা জানালো যুক্তরাষ্ট্র

প্রকাশ: ১৭ জুন, ২০২২ ৩:৩০ : অপরাহ্ণ

ঘটনাটি নিয়ে মুসলিম বিশ্বে ঝড় বয়ে গেছে। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তি নিয়ে তোলপাড় হয়েছে।

এবার বিজেপির দুই নেতার বিতর্কিত মন্তব্যের নিন্দা জানালো যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৬ জুন) মন্তব্যের নিন্দা জানায় দেশটি। খবর বার্তাসংস্থা এএফপির।

এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস বলেন, বিজেপির দুই নেতার করা আপত্তিকর মন্তব্যের নিন্দা জানাচ্ছি এবং দলটি প্রকাশ্যে সেই মন্তব্যগুলোর নিন্দা করেছে, যা দেখে আমরা আনন্দিত।

তিনি এও বলেন, ধর্ম বা বিশ্বাসের স্বাধীনতা-সহ মানবাধিকার সংক্রান্ত বিষয়ে যেসব উদ্বেগ রয়েছে, সেসব বিষয়ে আমরা ভারত সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে নিয়মিতভাবে সংশ্লিষ্ট রয়েছি এবং মানবাধিকারের প্রতি সম্মান দেখাতে ভারতকে আমরা উৎসাহিত করছি।

উল্লেখ্য, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নূপুর শর্মা এক টেলিভিশন শোতে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত  মন্তব্য করেন। পরে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নূপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেন।

উত্তাল পরিস্থিতি সামাল দিতে বিজেপি অভিযুক্ত নূপুর শর্মাকে বরখাস্ত এবং জিন্দালকে বহিষ্কার করে। পরে বিজেপির এই দুই নেতা প্রকাশ্যে ক্ষমা চেয়ে বিবৃতিও দিয়েছেন।

Print Friendly and PDF