চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

কাতার বিশ্বকাপে অন্যতম ফেবারিট মেসির আর্জেন্টিনা: মডরিচ

প্রকাশ: ১৫ জুন, ২০২২ ৪:১৬ : অপরাহ্ণ

কাতার বিশ্বকাপে অন্যতম ফেবারিট মেসির আর্জেন্টিনা। এমনটাই মনে করেন ক্রোয়েশিয়ার মিডফিল্ড জেনারেল লুকা মডরিচ। গত বিশ্বকাপের গ্রুপ পর্বে আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়েছিল মডরিচের ক্রোয়েশিয়া। জীর্ণ পারফর্মেন্সে শেষ ১৬ থেকেই বিদায় নিতে হয়েছিল আলবিসেলেস্তেদের। কিন্তু সেই আর্জেন্টিনাকে এবারের আসরের অন্যতম ফেবারিট ভাবছেন মডরিচ।

শুরু হয়ে গিয়েছে কাতার বিশ্বকাপের কাউন্টডাউন। এরই মধ্যে চূড়ান্ত হয়ে গিয়েছে বিশ্বকাপের ৩২ দল। কোন দল কেমন ফর্মে আছে, কোন দল এবারের আসরের অন্যতম ফেবারিট সে নিয়েও বিশ্লেষকদের মধ্যে চলছে আলোচনা। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলে আলাদাভাবে নজর কেড়েছিলেন লুকা মডরিচ। জাতীয় দল ও ক্লাবের হয়ে দুর্দান্ত পারফর্ম করে তিনি জিতে নেন ব্যালন ডি’অর। এবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়েও রিয়াল মাদ্রিদের অন্যতম কাণ্ডারি ছিলেন মডরিচ। ক্রোয়েশিয়ার এই তারকা ইএসপিএনকে দেয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপে অন্যতম ফেভারিটের তালিকায় রেখেছেন আর্জেন্টিনাকে।

২০১৪ বিশ্বকাপ ফাইনালের ওঠলেও পরের আসরে, রাশিয়াতে দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়ে আর্জেন্টিনা। তবে এরপরই কাতার বিশ্বকাপ জয়ের লক্ষ্য নির্ধারণ করে কাজ শুরু করেন দুই লিওনেল, স্কালোনি ও মেসি। সেই পথেই ব্রাজিলের মাটিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে কোপা আমেরিকার ট্রফি জেতে আলবিসেলেস্তেরা। ইতালিকে হারিয়ে লা ফিনালিসিমার ট্রফিও ঘরে তোলে দলটি। সেই সাথে বিশ্বকাপ কোয়ালিফায়ার্সেও দুর্দান্ত পারফর্মেন্স ছিল মেসিদের। আর তাতেই আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ জয়ের দাবিদার মানছেন মডরিচ।

লুকা মডরিচ বলেন, গত বিশ্বকাপে এই আর্জেন্টিনাকে হারিয়েছি আমরা। কিন্তু এখন এই দলের দিকে তাকালে দেখি, আগের থেকেও অনেক শক্তিশালী মনে হয় তাদের। তারা আগের চেয়ে আরো বেশি একতাবদ্ধ। মেসিকে কেন্দ্র করে এক শক্তিশালী দল তৈরি করেছে তারা। এখন তাদের হারের সংখ্যা অনেক কম। এতেই বোঝা যায়, এবারের আসরে চমক দেখাতে পারে দলটি।

ধরে নেয়া হচ্ছে এবারের বিশ্বকাপই ৩৪ বছর বয়সী মেসির শেষ বিশ্বকাপ। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার বিশ্বজয়ের মিশন। এবার কি ট্রফি জিতে পারবে আর্জেন্টিনা? নাকি বাড়বে ৩৬ বছরের অপেক্ষা?

Print Friendly and PDF