চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতীয় টিভি চ্যানেল হ্যাক, বেজে উঠলো ‘ইয়া নবী সালামুআলাইকা’ (ভিডিও)

প্রকাশ: ১২ জুন, ২০২২ ১২:২১ : অপরাহ্ণ

ভারতীয় টিভি চ্যানেল ‘টাইম ৮ নিউজ’ হ্যাক করে ‘ইয়া নবী সালামুআলাইকা’ বাজিয়ে মহানবী (সা.)-কে সম্মান জানানোর বার্তা দিল পাকিস্তানি হ্যাকাররা।

জিও টিভির প্রতিবেদন অনুযায়ী, ‘টিম রেভল্যুশন পিকে’ নামে একটি হ্যাকার গ্রুপ এ হ্যাকিংয়ে জড়িত বলে অভিযোগ উঠেছে। সেই হ্যাকিংয়ের ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

ভাইরাল ক্লিপটিতে দেখা গেছে, একজন টাইম ৮ নিউজ উপস্থাপক ব্রেকিং নিউজ উপস্থাপন করছিলেন। তখনই হঠাৎ করে পর্দায় ভেসে ওঠে একটি ছোট পাকিস্তানি পতাকা।

কিছুক্ষণ পরেই টিকারে (স্ক্রিনের নীচে লেখা) ভেসে ওঠে ‘হ্যাকড বাই টিম রেভল্যুশন পিকে’। আর প্রায় সঙ্গে সঙ্গেই হ্যাকাররা বাজিয়ে দেয় একটি বিখ্যাত নাত ‘ইয়া নবী সালামুআলাইকা’; যা নবী (সা.)-এর কাব্যিক প্রশংসা।

এরপর স্ক্রিনের নীচে ব্রেকিং নিউজের ব্যানারে ভেসে ওঠে, ‘বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-কে সম্মান করুন।’

এখনও পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেনি টাইম ৮ নিউজ কর্তৃপক্ষ। অপরদিকে ভিডিওটিও ক্রমশই ছড়িয়ে পড়ছে। ২৪ ঘণ্টার ব্যবধানে দুই লাখেরও বেশি মানুষ দেখেছেন ভিডিওটি।

এর আগে গত সপ্তাহে বিজেপির দুই কর্মকর্তা নবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে। তার জেরে ভারতে তুমুল বিক্ষোভ শুরু হয়। এরপর তা ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। এরইমধ্যে ২০টি দেশ নবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে সোচ্চার হয়েছে। এরইমধ্যে বিজেপি নেতা নূপুর শর্মার বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

 

https://twitter.com/i/status/1535300911433760769

Print Friendly and PDF