চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ওমরাহ ভিসার মেয়াদ বাড়ল, ঘুরতে পারবেন পুরো সৌদি আরব

প্রকাশ: ১১ জুন, ২০২২ ২:৫২ : অপরাহ্ণ

Haj

ওমরাহ হজযাত্রীদের ভিসার মেয়াদ এক মাস থেকে বাড়িয়ে তিন মাস করা হয়েছে। এছাড়া বাংলাদেশি হজযাত্রীরাও এখন থেকে ওমরাহ ভিসা নিয়ে সৌদি আরবের পুরো দেশে ভ্রমণ করতে পারবেন। খবর MENAFN এর।

বৃহস্পতিবার (৯ জুন) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘোষণা দেন বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান। এ সময় সৌদি সরকারের উদ্যোগে রুট টু মক্কার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, এখন থেকে হজযাত্রীরা সরাসরি অনলাইনে ওমরাহ ভিসার জন্য আবেদন করতে পারবেন এবং একদিনের মধ্যেই তা পেয়ে যাবেন।

রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান আরও বলেন, ‘কুয়েতের পর বাংলাদেশই একমাত্র দেশ যাদেরকে আমরা অনলাইনে ওমরাহ ভিসার আবেদন করার সুযোগ দিচ্ছি। আবেদনের ২৪ ঘণ্টার মধ্যেই ভিসা পেয়ে যাবেন হজযাত্রীরা। এই ভিসার মেয়াদ থাকবে ৩ মাস। এই ভিসা নিয়ে তারা পুরো সৌদি আরবেই ভ্রমণ করতে পারবেন।’

এ সময় বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীসহ বাংলাদেশের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালে বাদশাহ সালমান সৌদি আরবের “গেস্ট অফ গড সার্ভিস প্রোগ্রাম” এর অংশ হিসাবে হজযাত্রীদের যাত্রা সহজ করতে রুট টু মক্কা উদ্যোগ চালু করেন।

Print Friendly and PDF