চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২ , ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শান্তি রক্ষায় বাংলাদেশের ভূমিকার প্রশংসা কাতারের

প্রকাশ: ৮ জুন, ২০২২ ৬:৩৭ : অপরাহ্ণ

জাতিসংঘের শান্তি রক্ষা মিশনের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে বলে জানিয়েছেন কাতার সশস্ত্র বাহিনীর চিফ অফ স্ট্যাফ লেফটেন্যান্ট জেনারেল সালেম হামাদ আল আকীল আল নাবেত। আজ (বুধবার) সকালে চট্টগ্রামের ভাটিয়ারির বিএমএ প্যারেড গ্রাউন্ডে ৮২তম রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি একথা বলেন।

এর আগে কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার তাকে অভ্যর্থনা জানান। সকাল ৯টায় নির্ধারিত সময়ে এই কুচকাওয়াজ শুরু হয়।

টানা তিন বছর কঠোর সামরিক প্রশিক্ষণ শেষে মনোজ্ঞ এই কুচকাওয়াজের মাধ্যমে ৮২তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সের ১৯৬ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। যাদের মধ্যে ১৮০ জন পুরুষ ও ১৬ জন নারী অফিসার রয়েছেন। এছাড়া কমিশনপ্রাপ্ত অফিসারদের মধ্যে ৭ ফিলিস্তিনি ও ১ জন শ্রীলঙ্কান অফিসার রয়েছেন। যারা নিজ নিজ দেশের সেনাবাহিনীতে যোগদান করবেন। এই প্রশিক্ষণে সব বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার তানভীর রহিম সেরা চৌকস ক্যাডেট হিসেবে সোর্ড অব অনার স্বর্ণপদক অর্জন করেছেন।

Print Friendly and PDF