চট্টগ্রাম, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২ , ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

অনলাইনে ক্লাস করে ‘গ্রাজুয়েট’ বিড়াল!

প্রকাশ: ৭ জুন, ২০২২ ২:২২ : অপরাহ্ণ

মালিকের সঙ্গেই অনলাইনে সবগুলো ক্লাসে অংশ নিয়েছিল সুকি নামের একটি বিড়াল। তবে, বিড়ালটির এই ধৈর্য্যের স্বীকৃতি স্বরূপ তাকে সম্মাননা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে সুকির মালিক তার স্নাতক অনুষ্ঠানের একটি ছবি শেয়ার দিলে তার সঙ্গে সুকিকেও পোজ দিতে দেখা যায়।

জানা গেছে, ইউএস কলেজের স্নাতক অনুষ্ঠানে হাজার হাজার শিক্ষার্থীর পাশাপাশি টুপি মাথায় সুকিও সবার নজর কেড়েছে।

সংবাদমাধ্যম ফক্স ৭- জানায়, ফ্রান্সেসকা বর্ডিয়ার সম্প্রতি অস্টিনের টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছেন। তবে, এই মাইলফলক অর্জনে ফ্রান্সেসকার পাশে ছিলেন তার পোষা বিড়াল সুকি। মালিকের সঙ্গে অনলাইন প্রতিটি ক্লাসেই ছিলেন সুকি।

পোস্টে দেওয়া ক্যাপশনে তিনি লিখেছেন, আমার বিড়াল আমার সঙ্গে প্রতিটি জুম ক্লাসে অংশ নিয়েছে। আমরা দুজনেই একসঙ্গে অস্টিনের ইউনিভার্সিটি অব টেক্সাস থেকে স্নাতক সম্পন্ন করব।

এদিকে, শেয়ার করার পর থেকেই ইনস্টাগ্রামে পোস্টটি ভাইরাল হয়ে গেছে। অন্যদিকে, ইউনিভার্সিটিও তার পোস্টের জবাব দিয়ে দুজনকেই অভিনন্দন জানিয়েছে।

বার্ডিয়ার আরও জানান, কোভিড মহামারির মধ্যে কলেজের বেশিরভাগ ক্লাসই বাড়িতে করতে বাধ্য হয়েছেন তিনি। আমি বেশিরভাগ সময়ই আমার অ্যাপার্টমেন্টে ছিলাম এবং আমার পাশে ছিল সুকি। সে সবসময় আমার ল্যাপটপের পাশে বসে থাকত।

Print Friendly and PDF