চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আগের তথ্যটি ভুল, সীতাকুণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা এখন ৪১: সিভিল সার্জন

প্রকাশ: ৬ জুন, ২০২২ ৭:২৫ : অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে লাগা ভয়াবহ আগুনে নিহতের সংখ্যা ৪৯ নয়, এ ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। সোমবার (৬ জুন) যমুনা টেলিভিশনকে তিনি বলেন, ঘটনাস্থলে মরদেহ বহনকারী ব্যাগের সংখ্যা ৪৯টি হলেও মূলত লাশ উদ্ধার করা হয়েছে ৪১ জনের। আগের তথ্য ভুল ছিল বলেও জানান তিনি।

এদিকে, গত শনিবার রাত সাড়ে নয়টার দিকে লাগা এ আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এই নেভে তো, এই জ্বলে ওঠে। নতুন করে রাসায়নিকের চারটি কনটেইনারে আগুন জ্বলে উঠে সোমবার (৬ জুন) দুপুরেও। সোমবার সন্ধ্যায়ও বেশ কয়েকটি কনটেইনারে আগুন জ্বলছে এবং কালো ধোঁয়া বের হচ্ছে।

কনটেইনারের ভেতরে কী রয়েছে তার সঠিক তথ্য না জানায় ঝুঁকিতে ফায়ার সার্ভিসের কর্মীরা। কনটেইনার ভেঙে পানি দেয়ার পরামর্শ সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিমের।

এ ঘটনায় চট্টগ্রামে চিকিৎসা নিচ্ছেন ১০২ জন। যাদের ১৫ জনেরই শ্বাসনালী পুড়ে গেছে। ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন ফায়ার সার্ভিসের দুই কর্মীসহ ১৪ জন। তাদের মধ্যে ১০ জনের অবস্থাই আশঙ্কাজনক।

উদ্ধারকাজে নিয়োজিত কর্মীদের ধারণা, দুর্ঘটনাস্থলে আরও মরদেহ থাকতে পারে। কিংবা মরদেহের ছাই ভস্ম, এমনও শঙ্কা করা হচ্ছে।

ফায়ার সার্ভিস কুমিল্লার সহকারী পরিচালক আখতারুজ্জামান বলেন, ৭ সদস্যের একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। তারাই বের করবেন এখানে কোনো গাফিলতি ছিল কিনা। ভবিষ্যতে কী কী সুপারিশ করলে এ ধরনের ঘটনা ঘটবে না, উনারাই নির্ণয় করবেন।

Print Friendly and PDF