চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সীতাকুণ্ডে যাচ্ছে সেনাবাহিনীর বিশেষজ্ঞ দল

প্রকাশ: ৫ জুন, ২০২২ ১১:০০ : পূর্বাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থালে যাচ্ছে সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ দল। এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

রোববার (৫ জুন) সকালে ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় তিনি এ কথা জানান।

তিনি বলেন, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে সে বিষয়ে এখন কিছুই বলা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বিস্তারিত বলা যাবে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটি গঠন করা হবে।

এদিকে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তাছাড়া তিনি আহতদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদানের জন্য নির্দেশনা দেন।

শনিবার (৪ জুন) দিবাগত রাতে ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধসহ আহত হয়েছেন দুই শতাধিক। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের কমপক্ষে ২১ জন কর্মী। এছাড়া এক পুলিশ কনস্টেবলের পা বিচ্ছিন্নসহ অন্তত নয়জন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারে অগ্নিকাণ্ডের সময় প্রায় এক হাজার কর্মী কাজ করছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এছাড়া এ প্রতিষ্ঠানটিতে মোট তিন হাজার কর্মী কাজ করেন।

Print Friendly and PDF