চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমিরাতে সাড়ে ৪৮ কোটি টাকার লটারি জিতলেন বাংলাদেশি আরিফ

প্রকাশ: ৪ জুন, ২০২২ ১২:০৮ : অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে সাড়ে ৪৮ কোটি টাকার লটারি জিতেছেন এক বাংলাদেশি। শারাজাহ-ভিত্তিক ওই বাংলাদেশির নাম আরিফ খান। তিনি বিগ টিকিট আবুধাবির ‘মাইটি টোয়েন্টি মিলিয়ন’ র‌্যাফেল ড্র’তে এই বিপুল পরিমাণ টাকা জেতেন।

চার বছর ধরে শারজাহ’য় কর্মরত আছেন আরিফ। গত বছর থেকেই লটারি জেতার চেষ্টা করছিলেন তিনি। এজন্য গত ২৭ মে ‘১৪৪৪৮১’ নম্বরের একটি টিকিট কেনেন আরিফ।

৩৬ বছর বয়সী আরিফ খালিজ টাইমসকে বলেন, আমি সবসময় একা টিকিট কিনতাম। আমি শুধু আমার ভাগ্য পরীক্ষা করছিলাম। আমি আমার জীবনে আর কোনো লটারির টিকিট কিনিনি। আমি গত বছর থেকে লটারি কিনছিলাম।

বাংলাদেশি টাকায় তিনি কত টাকা জিতেছেন জানতে চাইলে কিছুক্ষণ হিসাব করার চেষ্টা করেন আরিফ। পরে অবশ্য হাল ছেড়ে দেন তিনি।

তিনি বলেন, আমি জানি না। আমি যে ২ কোটি দিরহাম (প্রায় ৪৮ কোটি ৪৯ লাখ ৭১ হাজার ১০৩ টাকা জিতেছি) তা বিশ্বাসই হচ্ছে না। ২ কোটি দিরহামে কতগুলো সংখ্যা থাকে, তা আমি একটু আগেই জেনেছি।

আরিফ বাংলাদেশের রাজধানী ঢাকার বাসিন্দা এবং শারজাহতে একটি গাড়ি রক্ষণাবেক্ষণের দোকান চালান তিনি। এখন এই বিপুল পরিমাণ অর্থ দিয়ে তিনি কী করবেন, তা নিয়ে তার কোনো তাৎক্ষণিক পরিকল্পনা নেই বলে জানান আরিফ।

বাংলাদেশি এই যুবক বলেন, আমি এখনো কোনো কিছু পরিকল্পনা করিনি। আমি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে টিকিটের প্রচার দেখে কিনতে আগ্রহী হয়েছিলাম। আমি আগে কখনো আমার ভাগ্য পরীক্ষা করিনি। আমি ১২ বছর সৌদি আরবে কাজ করেছি। আমি ব্যবসায় ক্ষতির মুখে পড়েছিলাম। কিন্তু এখন সব ঠিকঠাক মতোই চলছে।

স্ত্রী, দুই সন্তান ও বাবা-মা এবং ভাইকে নিয়ে সুখী পরিবার আরিফের। তাই মানুষকে সহায়তায় এই টাকা ব্যয় করতে চান তিনি। আরিফ বলেন, আমার দুই সন্তান, স্ত্রী এবং বাবা-মা রয়েছে। আমার ভাই এখানে দোকান চালায়। আমরা একটি সুখী পরিবার। আমি আশা করি এই অর্থ অন্যদের সাহায্য করার জন্য ব্যবহার করা যেতে পারে। টাকা পৃথিবীর সবচেয়ে ভয়ংকর জিনিস। তাই আমি অন্যদের সাহায্য করার জন্য এটি ব্যবহার করতে চাই এবং এটি নিজেকে পরিবর্তন হতে দিতে চাই না।

 

Print Friendly and PDF