চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

এবার ওকলাহোমার হাসপাতালে বন্দুকধারী মার্কিন জঙ্গির হামলায় নিহত ৪

প্রকাশ: ২ জুন, ২০২২ ১১:০৩ : পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রে কোনোভাবেই থামানো যাচ্ছে না বন্দুক হামলা। একের পর এক স্থানে বন্দুকধারী মার্কিন জঙ্গিরা নির্বিচারে হত্যাকাণ্ড চালাচ্ছে। কদিন আগেই টেক্সাসে একটি প্রাথমিক স্কুলে, তারপর মঙ্গলবার সমাবর্তনে গুলি চালায় জঙ্গিরা।

এবার যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের একটি হাসপাতাল প্রাঙ্গণে বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত হয়েছে বলে জানিয়েছে মার্কিন পুলিশ। বুধবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানায় দেশটির পুলিশ।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, ওই বন্দুকধারী জঙ্গিও গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। স্থানীয় সময় বুধবার (১ জুন) রাইফেল ও হ্যান্ডগান নিয়ে সশস্ত্র ওই ব্যক্তি হামলা চালানোর পর প্রাণহানির এই ঘটনা ঘটে।

তুলসা পুলিশ বিভাগের উপ-প্রধান এরিক ডালগ্লেইশ সংবাদ সম্মেলনে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে ওই জঙ্গি নিজেই নিজেকে গুলি করে শেষ করে দিয়েছে।

ডালগ্লেইশের বরাতে সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, সেন্ট ফ্রান্সিস হাসপাতাল ক্যাম্পাসের চিকিৎসকদের কার্যালয় নাটালি মেডিকেল বিল্ডিং থেকে বিকেল ৪ টা ৫২ মিনিটে গোলাগুলির খবর পায় পুলিশ।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, চার মিনিটের মাথায় ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সেখানে গিয়ে ভবনের দ্বিতীয় তলা থেকে গোলাগুলির শব্দ পান পুলিশ সদস্যরা। আরও পাঁচ মিনিট পর ভুক্তভোগী ও সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে পুলিশ।

ডালগ্লেইশ আরও জানান, গোলাগুলির ঘটনা ভবনটির দ্বিতীয় তলায়ই সীমাবদ্ধ ছিল। এ ঘটনায় কোনো পুলিশ সদস্য আহত হননি। তদন্তকারীরা বিল্ডিংয়ে থাকা প্রত্যক্ষদর্শীদের জেরা করছেন।

মঙ্গলবারও লুইজিয়ানা অঙ্গরাজ্যের নিউ অরলিন্স শহরে একটি হাইস্কুলের স্নাতক সমাবর্তন অনুষ্ঠানে গোলাগুলির ঘটনায় বয়স্ক এক নারী নিহত হন। ওই ঘটনায় আহত হন আরও দু’জন।

তারও আগে যুক্তরাষ্ট্রের টেক্সাসের উভালদে রব এলিমেন্টারি স্কুলে এক তরুণ বন্দুকধারীর গুলিতে গত মঙ্গলবার অন্তত ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছিলেন। শিক্ষার্থী ছাড়া নিহতদের বাকি দু’জন প্রাপ্তবয়স্ক, যাদের মধ্যে ওই শিশুদের শিক্ষিকাও ছিলেন।

Print Friendly and PDF