চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রোগীর কাটা হাত মুখে নিয়ে হাসপাতালে ঘুরছে কুকুর!

প্রকাশ: ৩১ মে, ২০২২ ১১:৫৬ : পূর্বাহ্ণ

রোগীর কাটা হাত মুখে নিয়ে হাসপাতাল চত্বরে ঘুরে বেড়াচ্ছিল কুকুর! এ ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা দেখা দিয়েছে কলকাতার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। হাসপাতালের বিরুদ্ধে চূড়ান্ত অব্যবস্থাপনার অভিযোগ তুলে বিক্ষোভ করছেন রোগীর পরিবারের সদস্যরা।

স্থানীয় গণমাধ্যম এবিপি’র প্রতিবেদনে বলা হয়, ঘটনার সূত্রপাত রোববার রাতে। এদিন রাত ১০টার দিকে কলকাতার শিলিগুড়ির টি পার্ক এলাকায় একটি দুর্ঘটনা ঘটে। বাইক অ্যাক্সিডেন্টে গুরুতর জখম হন দুর্গাদাস কলোনির ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সঞ্জয় সরকার নামে এক যুবক।

দুর্ঘটনার পর তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। চিকিৎসা শুরু হয় যুবকের। চিকিৎসকরা জানান, যুবকের একটি হাত কেটে ফেলতে হয়েছে।

হাতের সেই কাটা অংশ যেখানে রাখা হয়েছিল সঞ্জয়কে তার পাশের বেডেই রাখা ছিল। কিন্তু সোমবার সকালে হাতের সেই কাটা অংশ মুখে করে নিয়ে হাসপাতাল চত্বরে ঘুরতে দেখা যায় একটি কুকুরকে।

আর এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। কর্তৃপক্ষের বিরুদ্ধে স্বাভাবিকভাবেই চূড়ান্ত গাফিলতির অভিযোগ উঠেছে। প্রশ্ন উঠছে, যেখানে রোগীরা রয়েছেন কীভাবে সেখানে ঢুকে পড়ল কুকুর?

কেন রোগীর কাটা হাত তার বেডের পাশেই রাখা হল, তা নিয়েও প্রশ্ন উঠছে। তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ সন্তোষজনক কোনো উত্তর দিতে পারেনি।

ঘটনাটি প্রকাশ্যে আসতেই হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখায় রোগীদের পরিবারের সদস্যরা। হাসাপাতাল সুপারের কার্যালয়ের বাইরে দফায় দফায় বিক্ষোভ প্রদর্শন করছে বিক্ষুব্ধরা। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ মোতায়েন করা হয়েছে সেখানে।

Print Friendly and PDF