চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রাজনীতির মাঠে গরম হাওয়া: পাল্টাপাল্টি আওয়ামী লীগ-বিএনপির হুঁশিয়ারি

প্রকাশ: ২৯ মে, ২০২২ ১১:০৮ : পূর্বাহ্ণ

ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিএনপিসহ অঙ্গসংগঠনগুলো রাজনীতির মাঠ গরম করার চেষ্টা করছে। রাজধানীতে বিক্ষোভ সমাবেশে দলটির নেতারা হামলাকারীদের বিচারের আওতায় আনার দাবি জানান। আর ঢাকার বাইরে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফাখরুল ইসলাম আলমগীর হুঁশিয়ারি দেন, আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করে যুবদল। জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ করে কর্মসূচিতে যুবদল ছাড়াও বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যোগ দেন।

সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতারা অভিযোগ করেন, আওয়ামী লীগের নির্দেশেই হামলা চালিয়েছে ছাত্রলীগ। তাদের বিচারের আওতায় আনতে হবে। এ সময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতাও তুলে ধরেন বিএনপি নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এর পেছনে জনগণের কোনো সমর্থন নেই। শুধু স্বৈরাচারী, ফেসিস্ট ক্যাডার ক্ষমতায় টিকে থাকার জন্য এই ছাত্রদের সন্ত্রাসী বানিয়ে, হাতিয়ার বানিয়ে ব্যবহার করছে।

এদিকে ঝিনাইদহ জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে মির্জা ফখরুল বলেন, সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, এই দেশে আওয়ামী লীগের নেতৃত্বে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না। তাদের অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তারপরে সেই সরকার যে নির্বাচন কমিশন গঠন করবে, সেই নির্বাচন কমিশনের অধীনে সবার অংশগ্রহণে নির্বাচন হবে।

অনুষ্ঠানে কেন্দ্রীয় বিএনপির অন্য নেতারাও সরকারের কঠোর সমালোচনা করেন।

Print Friendly and PDF