চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনায় নিহত ১০, আরও বাড়তে পারে প্রাণহানি

প্রকাশ: ২৯ মে, ২০২২ ১১:৫৫ : পূর্বাহ্ণ

বরিশালে বেপরোয়া একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে শিশুসহ ১০ জন যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছ আরও অন্তত ১৭ যাত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর থানার ওসি আলী আর্শাদ। তিনি জানান, বাসটি কেটে ভেতর থেকে কয়েকজনকে নিহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত অবস্থায় উদ্ধার হওয়ার পরে মারা গেছেন কয়েকজন। উদ্ধারকাজ এখনও চলছে।

রোববার (২৯ মে) ভোর ৬ টায় বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার শানুহার নামক স্থানে যমুনা লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের পরিচয় জানতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পুলিশ জানায়, গাড়িটি ঢাকা থেকে পিরোজপুরের ভান্ডারিয়ার উদ্দেশে যা‌চ্ছিল। বরিশাল জেলার উজিরপুর উপজেলার শানুহারে পৌঁছালে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে। এখনও বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধারের কাজ চলছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা পুলিশের। উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আর্শাদ জানান, উদ্ধারকৃত আহতদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গাড়িটি উদ্ধারে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করছে।

বরিশাল ফায়ার সার্ভিসের ইউনিট লিডার মো. জাহাঙ্গীর বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের গৌরনদী ও উজিরপুরের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। গাড়িটি গাছের মধ্যে ঢুকে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়িটি কেটে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠাচ্ছে।

Print Friendly and PDF