চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শাহজালাল বিমানবন্দরে ৮ কেজির বেশি ওজনের স্বর্ণবারসহ ক্যাটারিং সার্ভিসের কর্মী আটক

প্রকাশ: ২৬ মে, ২০২২ ১১:৩২ : পূর্বাহ্ণ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী মো. আব্দুল আজিজ আকন্দকে ৮ কেজি স্বর্ণসহ আটক করেছে ঢাকা কাস্টম হাউস।

বুধবার (২৬ মে) রাত ৮টার দিকে আব্দুল আজিজকে গ্রেফতার করা হয়। ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পরে তাকে তল্লাশি করে তার কাছ থেকে ৮টি স্বর্ণের বার উদ্ধার কর হয় যার আনুমানিক ওজন প্রায় ৮ কেজি। উদ্ধারকৃত স্বর্ণের বারের বাজার মূল্য প্রায় ৬ কোটি টাকা।

জানা যায়, স্বর্ণের এই চালানটি দুবাই ফেরত একটি বিমানের মাধ্যমে আসে যা পরবর্তীতে পাচার হওয়ার কথা ছিল। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে ফৌজদারি আইন এবং কাস্টমস আইনে মামলা দায়ের করা হবে।

উপ-কমিশনার মো সানোয়ারুল কবির জানান, আব্দুল আজিজকে গ্রেফতার করতে গেলে বেশ নাটকীয়তা করেছে বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার। বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে এমন তথ্য আগেই ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিটের কাছে ছিল। সেই তথ্যের ভিত্তিতে বিমান ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাঁধার মুখে পড়তে হয়। দুটি গেটের একটি গেট দিয়েও প্রবেশ করতে দেয়া হয়নি কাস্টমস কর্মকর্তাদের।

এরপর গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করে কাস্টম কর্মকর্তারা এবং জানানো হয় আব্দুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে গেছেন।

দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত ক্যাটারিং সেন্টারের সামনে নজরদারি করে কাস্টমস কর্মকর্তারা আব্দুল আজিজকে গ্রেফতার করতে সক্ষম হন।

Print Friendly and PDF