চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রিমান্ডের মুখে মামা দাউদ ইব্রাহিম কোথায় জানিয়ে দিলো ভাগ্নে

প্রকাশ: ২৫ মে, ২০২২ ১১:৩৭ : পূর্বাহ্ণ

দক্ষিণ এশিয়ার অন্যতম আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম আত্মগোপনে আছেন আশির দশক থেকে। যদিও ভারত সবসময় দাবি করে আসছে, দাউদ পাকিস্তানে রয়েছে। কিন্তু সে দাবি কখনই স্বীকার করেনি ইসলামাবাদ।

তবে এবার ভারতীয় এনফোর্সমেন্ট ডিরেক্টরের (ইডি) রিমান্ডের মুখে মামা দাউদ ইব্রাহিম করাচিতে আছে বলে স্বীকার করেছে তারই ভাগ্নে আলিশাহ কস্কর। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আলিশাহ দাউদ ইব্রাহিমের বোন হাসিনা পার্কারের ছেলে। রিমান্ডে আলিশাহ মামা দাউদের সঙ্গে মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের দীর্ঘদিনের সম্পর্কের কথাও স্বীকার করেছেন তিনি।

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্র জানিয়েছে, আলিশাহ ছাড়াও তার ভাই ইকবাল এবং দাউদের ঘনিষ্ঠ সহযোগী ছোটা শাকিলের এক আত্মীয়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

জানা গেছে, হাসিনা পার্কারের ছেলেকে সোমবার জিজ্ঞাসাবাদ করেই দাউদ ও নবাব মালিক সম্পর্কে নতুন সব তথ্য হাতে পেয়েছেন ইডির মুম্বাই অফিসের কর্মকর্তারা।

প্রতিবেদনে আরও বলা হয়, মামা করাচিতে আছে বলে জানালেও আলিশাহ’র দাবি- তিনি নিজে বা তার পরিবার পারতপক্ষে দাউদের সঙ্গে কোনো যোগাযোগ রাখে না।

তবে দাউদের স্ত্রী মেহজাবিন নাকি পারিবারিক কোনো অনুষ্ঠান উপলক্ষে তার স্ত্রী ও বোনদের সঙ্গে যোগাযোগ করেন বলে জানিয়েছেন আলিশাহ।

এদিকে দাউদ সম্পর্কে আলিশাহের স্বীকারোক্তি সামনে আসার পর এ ব্যাপারে মুখ খুলেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিলও। তার কথায়, কেন্দ্রীয় সরকারকে এবার পদক্ষেপ নিতেই হবে। এখন পর্যন্ত ডনের লোকেশন নির্দিষ্টভাবে বোঝা যাচ্ছে না। তবে চাইলে দিল্লির পক্ষে সেটাও বের করা খুব একটা কঠিন বলে আমি মনে করি না।

Print Friendly and PDF