চট্টগ্রাম, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘তুই কি মুহাম্মদ’ : মুসলিম মনে করে বৃদ্ধকে পিটিয়ে মেরেই ফেলল বিজেপি কর্মী (ভিডিও)

প্রকাশ: ২৩ মে, ২০২২ ১১:২৪ : পূর্বাহ্ণ

‘তুই কি মুহাম্মদ?’ প্রশ্ন করে সঠিক উত্তর পাওয়া যায়নি। কারণ যাকে প্রশ্নটা করা হয়, তিনি মানসিক ভারসাম্যহীন।

এরপরই শুরু হয় বেধড়ক মারধর। মারাই যান ওই বৃদ্ধ। এই ঘটনায় অভিযুক্ত বিজেপি কর্মীকে শনিবার গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ভারতের মধ্যপ্রদেশের।

স্থানীয় গণমাধ্যম দ্য ওয়ালের বরাতে ভয়েস অব আমেরিকার প্রতিবেদন অনুযায়ী, সেখানকার একটি ভিডিওতে দেখা যায় এক বিজেপি কর্মী মানসিক ভারসাম্যহীন বৃদ্ধকে মারধর করছেন।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে ব্যাপক শোরগোল শুরু হয়। মারের চোটে ওই বৃদ্ধ প্রাণ হারিয়েছেন বলে অভিযোগ ওঠে। প্রবল জনরোষের মাঝে অবশেষে গ্রেপ্তার করা হয় দীনেশ কুশওয়াহা নামের বিজেপির ওই কর্মীকে।

রাজ্যের মুখ্যমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন মধ্যপ্রদেশের ওই সংশ্লিষ্ট এলাকায় অভিযুক্তের বিরুদ্ধে খুন ও অবহেলায় মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মুসলিম সন্দেহে মারধরে যে বৃদ্ধ মারা গিয়েছেন তিনি মুসলিম ছিলেন না। তার নাম ছিল ভানওয়ারলাল জৈন। তিনি একজন হিন্দু। গত ১৫ মে থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তল্লাশি চালালে তার মৃতদেহ উদ্ধার হয়।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছিল তার নাম মুহাম্মদ কিনা বারবার সেই প্রশ্ন করা হচ্ছে। উত্তর দিতে না পারলেই গালে সপাটে থাপ্পড়। ঠিক করে নাম বলার জন্যেও জোর করা হচ্ছিল ওই বৃদ্ধকে। বারবার আধার কার্ড চাওয়াও হচ্ছিল তার কাছে।

https://twitter.com/i/status/1527928132656717825

Print Friendly and PDF