চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মসজিদ থেকে মাইক সরিয়ে দান করা হচ্ছে স্কুল-হাসপাতালে

প্রকাশ: ২৩ মে, ২০২২ ৪:৪৮ : অপরাহ্ণ

ভারতের উত্তরপ্রদেশের বহু মসজিদ থেকে মাইক সরিয়ে দেয়া হয়েছে। সরিয়ে নেয়া এসব মাইক ইতোমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুল এবং হাসপাতালে দান করা শুরু হয়েছে।

রোববার (২২ মে) এক অনুষ্ঠানে বক্তৃতা করার সময় এমনটাই জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

তিনি বলেন, আপনারা নিশ্চয়ই দেখতে পান যে এখন আর রাস্তায় ঈদের নামাজ পড়া হয় না। মসজিদের মাইকের আওয়াজ হয় কমে গেছে নয়তো লাউডস্পিকার পুরোপুরি সরিয়ে ফেলা হয়েছে। এখন এই লাউডস্পিকারগুলো স্কুল এবং হাসপাতালে ব্যবহার করার জন্য দান করা হয়েছে।

আদিত্যনাথের দাবি, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন চলাকালীন বা তার পরে সেই রাজ্যে কোনো রকম হানাহানি হয়নি। তিনি বলেন, অনেক রাজ্যেই নির্বাচন শেষ হওয়ার পরে সহিংসতার ঘটনা ঘটেছে। নির্বাচনের সময় বা পরে উত্তরপ্রদেশে কোনো হানাহানি হয়নি। সরকার গঠনের পর পরই শান্তিপূর্ণভাবে রামনবমী এবং হনুমান জয়ন্তী উদযাপন করা হয়েছিল। কিন্তু এই উত্তরপ্রদেশেই আগে ছোট ছোট কারণে সহিংসতার ঘটনা ঘটত।

উত্তরপ্রদেশের রাস্তায় থাকা গবাদিপশুর সমস্যা সমাধানের জন্য সরকার বিশেষ ব্যবস্থা নিচ্ছে বলেও তিনি এই অনুষ্ঠানে উল্লেখ করেন। তিনি বলেন, আমাদের সরকার যখন রাজ্যে ক্ষমতায় আসে, তখন সব অবৈধ কসাইখানা বন্ধ করে দেয়। এবং তখন থেকে গবাদিপশু রাস্তায় ও মাঠে বিচরণ করে। এর আগে তাদের অবৈধভাবে কসাইখানায় পাচার করা হতো।

Print Friendly and PDF