চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সহকর্মীদের গরুর মাংস সেধে জেলে যেতে হলো স্কুল শিক্ষককে!

প্রকাশ: ২১ মে, ২০২২ ৫:৫২ : অপরাহ্ণ

ভারতের আসামে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে দুপুরে খাবারের জন্য গরুর মাংস বহন করার অভিযোগ উঠেছে। এমন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার এক অফিসিয়াল বার্তায় এ তথ্য জানানো হয়েছে। খবর হিন্দুস্থান টাইমস।

ওই শিক্ষকের নাম ডালিমা নেসা। তিনি ভারতের গোয়ালপাড়া জেলার লক্ষ্মীফুর এলাকায় হুরকাচুঙ্গি মিডেল ইংলিশ স্কুলে প্রধান শিক্ষকদের দায়িত্বে রয়েছেন। গত বৃহস্পতিবার স্থানীয় তার নামে অভিযোগ করেন যে তিনি দুপুরে খাবারের জন্য গরুর মাংস বহন করে এনেছেন। আর এমন অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেপ্তার করা হয়।

তাকে গ্রেপ্তারের পরই বুধবার আদালতে তোলা হয়। সেখান থেকে তাকে জুডিশিয়াল আদালতে পাঠানো হয়। স্থানীয় অভিযোগের ভিত্তিতে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে আরও তদন্ত করা হবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

ডালিমা নেসার বিরুদ্ধে অভিযোগ দুপুরে খাবারের সময় তিনি তার কিছু সহকর্মীকে গরুর মাংস খাওয়ার আহবান জানান। যা তারা ভালো চোখে দেখেনি। গত ১৪ মে এ ঘটনা ঘটে। ঘটনাটি এমন এক সময় ঘটল যখন কেন্দ্রীয় সরকার সরকারি স্কুলগুলোতে শিক্ষার্থীদের সুযোগ সুবিধা প্রদানের জন্য কাজ করছে।

আসামের আইন অনুযায়ী গরুর মাংস খাওয়া ও বিক্রির অনুমতি রয়েছে। তবে যে সব এলাকায় হিন্দু, শিখসহ অন্যান্য গোত্র বসবাস করে এবং যে এলাকায় মন্দির রয়েছে সেখানে পাঁচ কিলোমিটারের মধ্যে গরু জবাই নিষিদ্ধ।

Print Friendly and PDF