চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ দোকান, যেখানে বিক্রি হয় মাত্র দুটি খাবার!

প্রকাশ: ২১ মে, ২০২২ ৫:৩৯ : অপরাহ্ণ

এই দোকানটি পাহাড়ের পাদদেশ থেকে ১২০ মিটার বা ৩৯৩ ফুট উঁচুতে অবস্থিত। এজন্য এই দোকানে যেতে হলে যে কাউকে ১২০ মিটার উঁচু পাহাড় বেয়ে উঠতে হবে।

দোকানটি বিশ্বের মধ্যে সবচেয়ে ঝুঁকিপূর্ণ দোকানের মধ্যে একটি। যেটি তৈরি করা হয়েছে লোহার কিছু পাত এবং কাঠের বক্স দিয়ে। চীনের হুনান প্রদেশের শিনিউঝাই জাতীয় জিওলজিক্যাল পার্কে এই দোকানের অবস্থান। মূলত যেসব পর্যটকরা পাহাড়ে উঠতে গিয়ে ক্লান্ত হয়ে পড়েন তাদেরকে এখানে বিশ্রামের সুযোগ প্রদান করা হয়।

চলতি সপ্তাহে চীনের শিনিউঝাই পার্কের এই দোকানের ছবিটি ব্যাপক ভাইরাল হয়েছে। ছবিটি সঙ্গে হ্যাশট্যাগ জুড়ে দেওয়া হয়েছে “most inconvenient convenience store” যার বাংলা অর্থ দাঁড়ায় ‘অসুবিধাজনক স্থানে সবচেয়ে সুবিধাজনক দোকান।’

চীনের সিসিটিভি জানায়, ঝুঁকিপূর্ণ এই দোকান থেকে মাত্র দুটি খাবার বিক্রি হয়ে থাকে। তবে কখনও কখনও চিপসও পাওয়া যায়। যে খাবার দুটি পাওয়ার যায় তার মধ্যে রয়েছে পানি ও স্নাকস। এখানে এক বোতল পানির মূল্য ২ ইয়ান অর্থাৎ ০.৩০ ডলার।

এই দোকানের মাধ্যমে এর মালিক অনেক অর্থ আয় করেন না। তার মূল উদ্দেশ্য পর্যটকদের সেবা দেওয়া।

চীনের শিনিউঝাই ন্যাশনাল জিওলজিক্যাল পার্ক পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। পার্কটিতে রয়েছে উঁচু উঁচু পাহাড়, জলপ্রপাত। ২০১৮ সালে পার্কটি পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়।

সূত্র: ইনসাইডর

Print Friendly and PDF