চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২ , ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

এক সময়ের বাবরি মসজিদের জায়গায় আগামী জানুয়ারিতে বসবে রামের মূর্তি

প্রকাশ: ২১ মে, ২০২২ ১১:৪৬ : পূর্বাহ্ণ

পেজওয়ার মঠের ধর্মগুরু এবং শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের একজন ট্রাস্টি বিশ্বপ্রসন্ন তীর্থ স্বামীজি বলেছেন, আগামী বছরের জানুয়ারিতে অযোধ্যায় রামের মূর্তি স্থাপন করা হবে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

তিনি বলেন, রাম মন্দিরের নির্মাণ কাজ ত্বরান্বিত করা হচ্ছে এবং এটির ভিত্তি প্রস্তুত রয়েছে। মন্দিরের গর্ভগৃহের জন্য একটি ‘শিলান্যাস’ অনুষ্ঠান ১ জুন অনুষ্ঠিত হবে। আমি এই কর্মসূচিতে অংশ নিতে অযোধ্যা যাব। আমরা নিশ্চিত যেসব প্রস্তুতিমূলক কাজ সময়মতো সম্পন্ন হবে। আমরা নিশ্চিত যে ‘প্রাণ প্রতিষ্ঠে’ এবং পূজাও সময়সূচি অনুযায়ী শুরু হবে।

তিনি শুক্রবার সাংবাদিকদের বলেন, রাম মন্দিরের কাজ এগিয়ে চলেছে এবং কর্ণাটক থেকে পাঠানো পাথর ব্যবহার করে এর মঞ্চ তৈরি করা হয়েছে। স্থির করা হয়েছে যে মন্দিরের প্রাথীষ্ট আচারগুলো ২০২৪ সালের জানুয়ারিতে ‘উত্তরায়ণ’ কালের শুরুতে অনুষ্ঠিত হবে।

এদিকে উত্তরপ্রদেশের বারনাসীতে জ্ঞানবাপী মসজিদের ভেতরে কথিত ‘শিবলিঙ্গ’ সম্পর্কেও কথা বলেছেন বিশ্বপ্রসন্ন। তিনি বলেন, এটি সবার জন্য গর্বের বিষয় যে শিবলিঙ্গটি পাওয়া গেছে। এটি প্রমাণ করেছে যে আমাদের বিশ্বাস এবং আমাদের প্রাচীন ধর্মগ্রন্থগুলোতে পাওয়া সেই উল্লেখগুলো সত্য বলে প্রমাণিত হয়েছে। তবে শুধু এই মন্দির নয় দখল হওয়া সব মন্দিরই খালি করা উচিত। এর মাধ্যমে সনাতন ধর্ম ও ভারতীয় সংস্কৃতির জয় হবে। আদালতের মাধ্যমে সব কিছুর সমাধান হচ্ছে এবং এর ফলে সমাজে সম্প্রীতি আসবে। অতএব, আমাদের সবারই এটিকে স্বাগত জানানো উচিৎ এবং এটি নিয়ে কারও কোনো বিবাদে জড়ানো উচিত নয়।

 

Print Friendly and PDF