চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রটোকল দিয়ে বাড়ি পৌঁছানোর পর পুলিশ জানল তিনি ‘ভুয়া বিচারপতি’

প্রকাশ: ২০ মে, ২০২২ ৬:৫৫ : অপরাহ্ণ

জাতীয় সেবা নম্বর (৯৯৯) এ কল দিয়ে জানানো হয় একজন বিচারপতি যাচ্ছেন চাঁদপুরের মতলবে। তাকে পুলিশ প্রটোকল দিতে হবে। সেই বিচারপতিকে প্রটোকল দিয়ে বাড়ি পৌঁছে দিতে গিয়ে পুলিশের চক্ষু চড়কগাছ। কারণ সেই ব্যক্তি বিচারপতি নন তিনি একজন ওয়ার্কসপ ব্যবসায়ী। এমন কাণ্ড যিনি ঘটিয়েছেন তার নাম বিপ্লব প্রধান (৪০)।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় জানান, বিপ্লব প্রধান মতলব উত্তর দিঘলদী গ্রামের মৃত মাহাবুব প্রধানের ছেলে। বিপ্লব মতলব উপজেলা সদরের কলেজ গেট এলাকায় একটি গ্রিল ও আলমারি তৈরির কারখানায় শ্রমিকের কাজ করেন।

তিনি আরও জানান, শুক্রবার (২০ মে) সকাল সাড়ে ৯টায় কুমিল্লা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে কল করে জানানো হয়, উচ্চ আদালতের একজন বিচারপতি দাউদকান্দি হয়ে গাড়িতে করে মতলব উপজেলার উত্তর দিঘলদী গ্রামে তার বাড়িতে যাচ্ছেন।

বিচারপতিকে প্রয়োজনীয় প্রটোকল দেওয়ার জন্য জানানো হয়। এরপর দাউদকান্দি থেকে মতলব দক্ষিণ উপজেলার সীমানায় পৌঁছালে মতলব দক্ষিণ থানার ওসি মো. মহিউদ্দিন মিয়া তাকে বিচারপতির প্রটোকল দিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন।

মহিউদ্দিন মিয়া জানান, থানার পুলিশ কর্মকর্তা মো. রুহুল আমিন, মো. শামসুদ্দিন, আবুল ফজল ও মো. হেলাল উদ্দিন বিপ্লব প্রধানকে প্রটোকল দেন।

ওই ব্যক্তির বাড়িতে গিয়ে পুলিশ কর্মকর্তাদের সন্দেহ হয়। এ সময় জিজ্ঞাসাবাদ করা হলে তিনি নিজেকে ভুয়া বিচারপতি হিসেবে পরিচয় দেওয়ার কথা স্বীকার করেন। এরপর বাড়ি থেকে প্রাইভেটকারসহ (ঢাকা-মেট্টো-গ-১৭-২৯১৩) বিপ্লবকে আটক করা হয়।

মহিউদ্দিন মিয়া জানান, বিপ্লব প্রধানকে জিজ্ঞাসাবাদ চলছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

Print Friendly and PDF