চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পাচারের সময় ৪৫৭৩ লিটার তেল জব্দ

প্রকাশ: ২০ মে, ২০২২ ৪:১৯ : অপরাহ্ণ

হবিগঞ্জের আজমিরীগঞ্জ থেকে পাচারকালে ৪ হাজার ৫৭৩ লিটার ভোজ্যতেল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এসময় এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৯ মে) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার লাল মিয়া বাজারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মজুদকৃত এসব ভোজ্যতেল জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম।

আটককৃতরা হলেন- আজমিরীগঞ্জ পৌর এলাকার সমীপুর এলাকার মৃত নিধু রায়ের ছেলে সুমন রায় (২৮) ও নগর গ্রামের দুলাল শুক্লবৈদ্যর ছেলে নেপাল শুক্লবৈদ্য (৩২)।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম জানান, আমরা গোপন তথ্যের মাধ্যমে খবর পাই যে লাল মিয়া বাজার থেকে মজুদকৃত ভোজ্যতেলের একটি চালান পাচার করা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হলে সুমন রায়ের ব্যবসা প্রতিষ্ঠানের একটি গুদাম থেকে ৬৬৫ লিটার ৫ লিটারী বোতলজাত সোয়াবিন ও ১ হাজার ২৪৮ লিটার ১ লিটারী তেল জব্দ করা হয়। পরে তা ৪ লাখ ৭৩ হাজার ৪শ’ টাকায় নিলামে বিক্রি করা হয়।

তিনি জানান, আটককৃত দুইজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। টাকা পরিশোধ করলে তাদেরকে ছেড়ে দেয়া হয়। অভিযানকে সহযোগিতা করেন আজমিরীগঞ্জ থানার একদল পুলিশ।

Print Friendly and PDF