চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২০২৩ সালে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মেসি!

প্রকাশ: ১৮ মে, ২০২২ ১০:৪১ : পূর্বাহ্ণ

২০২০ সালের ডিসেম্বরে যখন বার্সেলোনায় বিদায়ঘণ্টা বাজছিল তখন এক সাক্ষাতকারে তারকা ফুটবলার লিওনেল মেসি আমেরিকায় খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন। মাসখানেক পর মেজর সকার লিগের (এমএলএস) দল ইন্টার মিয়ামিতে যোগ দেয়া তার জাতীয় দলের সাবেক সতীর্থ গনসালো হিগুয়েইনও জানান দুই হাত বাড়িয়ে স্বাগত জানাবে তার ক্লাব।

মেসিকে সত্যিই বার্সা রাখতে পারেনি। আর্থিক সংকটের কারণে তাকে ছেড়ে দেয় এবং সাতবারের ব্যালন ডি’অর জয়ীকে লুফে নেয় প্যারিস সেন্ট জার্মেই। ফরাসি লিগ ওয়ান ক্লাবটি তার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে যা শেষ হচ্ছে ২০২৩ সালের জুনে। চুক্তি নবায়নের ব্যাপারে এখনও আলোচনায় বসার কোনো কারণ নেই পিএসজির। কিন্তু ইন্টার মিয়ামি নাকি এরই মধ্যে সামনের বছর তাকে পাওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে।

আমেরিকান গণমাধ্যম ডিরেক্টটিভি স্পোর্টস জানিয়েছে, ইন্টার মিয়ামিতে ২০২৩ সালে যোগ দিতে যাচ্ছেন মেসি। ডেভিড বেকহ্যামের সঙ্গে কথা বলতেও প্রস্তুত বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। গণমাধ্যমটির সাংবাদিক অ্যালেক্স ক্যান্ডাল আরো জানান, ক্লাবে যোগ দেয়ার আগে ৩৫ শতাংশ শেয়ার কেনার ব্যাপারেও কাজ করছেন তিনি।

ইন্টার মিয়ামির অন্যতম মালিক এবং ব্যবস্থাপনা পরিচালক জর্জ মাস জানিয়েছেন, মেসিকে তারা দলে পেতে চান। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, ডেভিড বেকহ্যামের সাথে মেসির ভালো সম্পর্ক রয়েছে। সে (মেসি) যখন পিএসজি ছাড়বে, তখন আমরা তাকে খেলোয়াড় ও মালিক পক্ষের অংশ হিসেবে পেতে চাই।’

গুঞ্জন সত্যি হলেও হতে পারে। কারণ ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডকে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের প্রাথমিক উদ্দেশ্য পূরণ হয়নি পিএসজির। এখন সামনের মৌসুমে প্রত্যাশা পূরণ হবে কি না সেটা দেখার অপেক্ষা। এই মৌসুমে ৩৩ ম্যাচ খেলে ১১ গোল করেছেন ফরাসি চ্যাম্পিয়নদের জার্সিতে। বার্সার সর্বকালের শীর্ষ গোলদাতা পেয়েছেন লিগ ট্রফির স্বাদ। কিন্তু রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিতে হয়েছে আকাঙ্ক্ষিত চ্যাম্পিয়ন্স লিগ ট্রফির দৌড় থেকে।

Print Friendly and PDF