চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পদ্মা সেতু শেখ হাসিনার নামে করার দাবি ওবায়দুল কাদেরের

প্রকাশ: ১৭ মে, ২০২২ ১:০৫ : অপরাহ্ণ

শেখ হাসিনা না থাকলে নিজ অর্থায়নে পদ্মা সেতু হতো না। পদ্মা সেতুর নাম সারা জাতিই চায়, তাই শেখ হাসিনার নামে হোক পদ্মা সেতু। শেখ হাসিনার সাহসের সোনালী ফসলের নাম পদ্মা সেতু। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৭ মে) তিনি একথা বলেন।

হঠাৎ কেউ কেউ পদ্মা সেতুর উদ্বোধনের তারিখ বলে বেড়াচ্ছেন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এতো অধৈর্য্য হবেন না। চূড়ান্ত তারিখ দিবেন শেখ হাসিনা। অসমর্থিত তারিখের কোনও ভিত্তি নেই।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে সুসংগঠিত করতে বাংলার পথ-প্রান্তর চষে বেড়িয়েছেন বঙ্গবন্ধুকন্যা। গত ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা। তিনি না ফিরলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। জয় বাংলা জাতীয় স্লোগান হয়েছে। নয়তো অসাম্প্রদায়িক দেশ গড়া সম্ভব হতো না।

এর আগে গত বুধবার বনানীস্থ সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে সেতুর নামকরণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আমরা বারবার প্রধানমন্ত্রীকে বলার চেষ্টা করেছি, সেতুর নাম শেখ হাসিনা পদ্মা সেতু করার জোরালো দাবি এসেছে। কিন্তু প্রধানমন্ত্রী রাজি হচ্ছেন না। উদ্বোধনের যে সামারি আমরা প্রধানমন্ত্রীর কাছে পাঠাব সেখানে আবারও নাম ‘শেখ হাসিনা পদ্মা সেতু’ প্রস্তাব করা হবে। তিনিই নাম ঠিক করবেন, সেটা ওনার এখতিয়ার।’

Print Friendly and PDF