চট্টগ্রাম, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাজারে ক্রেতা বাড়লেও কমছে বিক্রি

প্রকাশ: ১৬ মে, ২০২২ ১১:৩৬ : পূর্বাহ্ণ

বাজারে ক্রেতা আসছেন, পণ্য দেখছেন তবে কিনছেন খুব কম। যারা কিনছেন তারাও হিসেব কষছেন বারবার। ভোজ্যতেল, ডালের বাজারে খাবি খাওয়া ক্রেতার স্বস্তি মিলছে না মুরগি কিংবা সবজির বাজারেও। সব মিলিয়ে বাজেট কাটছাট করতে হচ্ছে ক্রেতাদের।

শেষ কবে এমন হিসাব কষে বাজার করেছেন রাজধানীবাসী তার হদিস পেতে উল্টাতে হবে স্মৃতির পাতা। নিত্যপণ্যের দামে ব্যাকফুটে ক্রেতা সাধারণ। ঈদের পর প্রতিযোগিতা করে দাম বেড়েছে প্রায় প্রতিটি পণ্যের। সাধ্যের মধ্যে পণ্য না পাওয়ার বাড়ি ফিরতে হচ্ছে আক্ষেপ সঙ্গী করে।

ক্রেতা যখন কঠিন হিসাব-নিকাশে মত্ত। তখন বিক্রি কমায় হতাশা ব্যবসায়ীদের কণ্ঠে। তেলের বাজারে সরবরাহ স্বাভাবিক থাকলেও নেই প্রত্যাশিত ক্রেতা। চালের বাজারে বড় পরিবর্তন না থাকলেও কেজিপ্রতি ডালের দাম বেড়েছে ২ থেকে ৫ টাকা।

এদিকে মড়ার উপর খাড়ার গা হয়ে শেষ মেষ দাম বৃদ্ধির প্রতিযোগিতায় নাম লিখিয়েছে আটা। কেজিতে দাম বাড়লো পাঁচ টাকা। দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কিছুটা কমলেও সোনালি মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা।

সবজির বাজারও মেতেছে দাম বাড়া-কমার খেলায়। একটি পণ্যের দাম কমে তো বাড়ে দুইটির। দিন শেষে তাই বাজারে নাভিশ্বাস অবস্থা ক্রেতা সাধারণের।

এদিকে, ভোগান্তির বাজারে নিম্ন আয়ের ক্রেতাদের কিছুটা স্বস্তি দিতে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক সেল কার্যক্রম আজ থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না।

Print Friendly and PDF