চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় নিহত অ্যান্ড্রু সায়মন্ডস

প্রকাশ: ১৫ মে, ২০২২ ৪:২৪ : অপরাহ্ণ

সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সায়মন্ডস। শনিবার রাতে টাউনসভিলে গাড়ি দুর্ঘটনায় নিহত হন তিনি। মৃত্যুকালে স্ত্রী ও দুই সন্তানকে রেখে গেছেন তিনি

কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার পশ্চিমে হার্ভে রেঞ্জে রাত সাড়ে ১০টার দিকে একটি দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় তিনি গুরুতর আহত হয়েছিলেন। প্রাথমিক তদন্তে সামনে এসেছে দ্রুতগামী গাড়িটি রাস্তার ওপর উল্টে যায়। গাড়িতে তিনি একাই ছিলেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ল্যাচলান হেন্ডারসন বলেছেন, ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট আরেকজন সেরাকে হারিয়েছে৷ অ্যান্ড্রু ছিলেন প্রজন্মের একজন প্রতিভা, যিনি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাফল্যে এবং কুইন্সল্যান্ডের ক্রিকেট সমৃদ্ধির ইতিহাস হয়ে থাকবেন৷ অস্ট্রেলীয় ক্রিকেটের পক্ষ থেকে আমাদের গভীর সহানুভূতি অ্যান্ড্রুর পরিবার, সতীর্থ এবং বন্ধুদের প্রতি। ’

সায়মন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলে ৪০.৬১ গড়ে ১ হাজার ৪৬২ রান করেছেন এবং অফ-স্পিন এবং মিডিয়াম পেস বোলিং করে ২৪টি উইকেট নিয়েছেন।

২০০৮ সালে সিডনি টেস্টে ভারতের বিরুদ্ধে তার দুর্দান্ত ১৬২ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১২২ রানের জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এদিকে, অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুর পর তার ভক্তদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। এই বছর অস্ট্রেলিয়ান খেলোয়াড় রড মার্শ ও শেন ওয়ার্নও মারা যান।

Print Friendly and PDF