চট্টগ্রাম, মঙ্গলবার, ২৪ মে ২০২২ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সিরিয়ায় মিসাইল হামলা চালিয়ে মুখে কুলুপ এঁটেছে ইসরায়েল

প্রকাশ: ১৪ মে, ২০২২ ১১:১৩ : পূর্বাহ্ণ

সিরিয়ার মধ্যাঞ্চলে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে ইসরায়েল। এ ঘটনায় একজন বেসামরিক নাগরিকসহ পাঁচজন নিহত হয়েছেন। সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, মিসাইল হামলার পর ওই এলাকার কৃষিজমিতে আগুন ধরে যায়। খবর আল জাজিরার।

ক্ষেপণাস্ত্রগুলো হামার শহরতলী মাসয়াফ শহর লক্ষ্য করে ছোঁড়া হয়েছিল বলে শুক্রবার জানায় সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা। তারা জানিয়েছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিরিয়ার সামরিক কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থাটি জানিয়েছে, ওই হামলার ঘটনায় একজন বেসামরিক নাগরিকসহ পাঁচজন নিহত এবং সাতজন আহত হয়েছেন।

সানা বলছে, মধ্যাঞ্চলের কিছু পয়েন্ট লক্ষ্য করে ইসরায়েলি শত্রুরা বেশ কিছু ক্ষেপণাস্ত্র দিয়ে বিমান হামলা চালিয়েছে। এই আগ্রাসনের ফলে পাঁচজন মারা গেছেন।

হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইসরায়েল কয়েক বছর ধরে সিরিয়ার লক্ষ্যবস্তুতে শত শত বিমান হামলা চালিয়েছে। কিন্তু দেশটি এই ধরনের অভিযানের কথা স্বীকার বা এ নিয়ে খুব কমই আলোচনা করে।

সাধারণত এসব হামলার পর ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, তারা সিরিয়ায় ইরানঘেঁষা মিলিশিয়াদের ঘাঁটিগুলোকে লক্ষ্যবস্তু করে। বিশেষ করে লেবাননের সশস্ত্র হিজবুল্লাহ গোষ্ঠীর যোদ্ধারা যারা সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকারি বাহিনীর পক্ষে লড়াই করছে, এছাড়া তাদের উদ্দেশ্যে পাঠানো অস্ত্রের চালানকে লক্ষ্য করে হামলার কথা স্বীকার করে ইসরায়েল।

Print Friendly and PDF