চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২ , ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ম্যাক্রোঁ জয়ী হওয়ার পরই দু’জনকে গুলি করে হত্যা করল পুলিশ

প্রকাশ: ২৫ এপ্রিল, ২০২২ ৩:৩৮ : অপরাহ্ণ

দ্বিতীয় দফায় ফ্রান্সের প্রেসিডেন্টের হিসেবে নির্বাচিত হয়েছেন ইমানুয়েল ম্যাক্রোঁ। রোববার রাতে ম্যাক্রোঁ জয়ী হওয়ার কয়েক ঘণ্টা পর রাজধানী প্যারিসের পুলিশ দুই ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে। পুলিশ বলছে, তাদের লক্ষ্য করে আসার একটি গাড়ি লক্ষ্য করে গুলি চালালে ওই দু’জন নিহত হয়। খবর দ্য ন্যাশনাল নিউজের।

জানা গেছে, রোববার মধ্যরাতের কিছু পর প্যারিসের প্রাচীনতম সেতু পন্ট নিউফের উপর দিয়ে ওই গাড়িটি আসছিল। কিন্তু সেটিকে থামতে বলার পরও তা থামায়নি।

পুলিশের একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, পুলিশের চেকপয়েন্টের দিকে দ্রুতগতিতে গাড়িটি আসছিল। এ সময় গুলি চালায় পুলিশ। এ ঘটনায় গাড়িতে থাকা তৃতীয় ব্যক্তি আহত হয়েছে।

ফ্রান্সের প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে ম্যাক্রোঁ জয়ী হওয়ার কয়েক ঘণ্টা পর এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এএফপি জানিয়েছে, শহরের প্রাণকেন্দ্রে এমন ঘটনার পর পুলিশের বড় বহর ওই এলাকায় যায়। সেখানে মরদেহ দু’টি সাদা কাপড় দিয়ে ঢেকে রাখা হয়। আর ভক্সওয়েগন সিডান মডেলের গাড়িটি রাস্তার একপাশে দেখা যায়।

ঘটনাস্থল থেকে দুই কিলোমিটারের কম দূরত্বে নিজের বিজয় উদযাপন করছিলেন ম্যাক্রোঁ। সেতুতে ঘটা গুলির ঘটনার সঙ্গে নির্বাচনী রাতের কোনো যোগসূত্র করতে পারেনি পুলিশ।

Print Friendly and PDF