চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শুধু ইউক্রেন নয়, আরও অনেক দেশ দখল করবে রাশিয়া: জেলেনস্কি

প্রকাশ: ২৩ এপ্রিল, ২০২২ ৩:১৭ : অপরাহ্ণ

ইউক্রেনে হামলার মধ্য দিয়ে কেবল শুরু হলো রুশ আগ্রাসন। একে একে আশপাশের দেশগুলো দখল করতে চাইবে তারা। পুরো দক্ষিণ ইউক্রেনের দখল চায় রাশিয়া, দেশটির শীর্ষ এক সামরিক কর্মকর্তার এমন বিবৃতির পরই একথা বললেন জেলেনস্কি।

শুক্রবার (২২ এপ্রিল) ভিডিওবার্তায় এমন মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলনস্কি। খবর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির।

জেলেনস্কি বলেন, রুশ ফেডারেশনের লক্ষ্য পূরণ করতে দেবো না। সর্বোচ্চ প্রতিরোধ গড়বো। তবে অন্যদেরও আমাদের পাশে দাঁড়ানো উচিত। কারণ, কে জানে পরবর্তী টার্গেট কে? এখন যদি নিরপেক্ষ অবস্থান দাবি করে কোনো দেশ নিরাপদে থাকতে চায় তাহলে সেটা আসলে সবচেয়ে ঝুঁকিপূর্ণ পদক্ষেপ হবে। একসময় কিন্তু সবই হারাতে হবে।

এর আগে, রাশিয়ার কেন্দ্রীয় মিলিটারি ডিস্ট্রিক্টের ডেপুটি কমান্ডার রুস্তম মিনেকায়েভের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থাগুলো বলেছে, দক্ষিণ ইউক্রেনের উপর পূর্ণ নিয়ন্ত্রণ নিতে চায় রাশিয়া। যাতে দেশটি পশ্চিমে মলদোভার একটি বিচ্ছিন্ন রাশিয়ান-অধিকৃত অংশ ট্রান্সনিস্ট্রিয়াতে প্রবেশাধিকার পায়।

এদিকে টুইটারে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, মিনেকায়েভের বিবৃতিই প্রমাণ করে, রাশিয়া আর তার উদ্দেশ্য লুকিয়ে রাখছে না। মস্কো এখন স্বীকার করেছে যে যুদ্ধের ‘দ্বিতীয় পর্বের’ লক্ষ্য পৌরাণিক নাৎসিদের উপর বিজয় নয় বরং পূর্ব ও দক্ষিণ ইউক্রেনের দখল।

Print Friendly and PDF