চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে এখন বিনিয়োগ বান্ধব পরিবেশ: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২১ এপ্রিল, ২০২২ ১:৪৫ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সরকারের গৃহীত নীতি ও পরিকল্পনার জন্যই দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি হয়েছে। ফলে শিল্পের ক্ষেত্রে দেশ অনেক এগিয়ে যাচ্ছে, করোনাকালেও দেশের অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে। ঘোড়াশাল পলাশ ইউরিয়া সার কারখানার ভিত্তিপ্রস্থর স্থাপন ও চারটি সমাপ্ত প্রকল্পের উদ্বোধন করে এসব বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নরসিংদীতে ঘোড়াশাল পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্পের ভিত্তিপ্রস্থও স্থাপন উদ্বোধন এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক ভবন, মাদারীপুর বিসিক শিল্প নগরী সম্প্রসারণ, এলইডি লাইট এ্যাসেমব্লিং প্লান্ট, টুল এন্ড টেকনোলজি ইনস্টিটিউট বিটাক এর উদ্বোধন উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্র এবং নরসিংদীর ঘোড়াশালে অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবণ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ কৃষি ভিত্তিক দেশ হয়েও এখানে শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। সরকার এই সম্ভাবনাকে কাজে লাগাতেই নানা পরিকল্পনা বাস্তবায়ন করছে।

দেশের মানুষের জীবন মান উন্নয়নই সরকারের প্রধান লক্ষ্য, সেজন্য তৃণমূলের উন্নয়কেই সরকার বেশি প্রধান্য দিচ্ছে বলে জানান সরকার প্রধান।

সরকারের গৃহিত পদক্ষেপেই জিডিপিতি শিল্পখাতে অবদান বেড়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

এই অগ্রযাত্রা ধরে রেখে প্রজন্মের পর প্রজন্ম যাতে উন্নত সমৃদ্ধ জীবন পায় সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly and PDF