চট্টগ্রাম, মঙ্গলবার, ২৪ মে ২০২২ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলার গুইসাপ ‘ধর্ষণের’ অভিযোগে মহারাষ্ট্রের চারজন গ্রেপ্তার (ভিডিও)

প্রকাশ: ১৯ এপ্রিল, ২০২২ ১০:৫৯ : পূর্বাহ্ণ

বেঙ্গল মনিটর লিজার্ড বা গুই সাপকে ধর্ষণের অভিযোগে ভারতীয় রাজ্য মহারাষ্ট্রের চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনা নিয়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। বন কর্মকর্তারা জানিয়েছেন, অভিযোগ প্রমাণিত হলে বন্যপ্রাণী সুরক্ষা আইনের অধীনে তাদের শাস্তি হতে পারে।

স্থানীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দু জানায়, মহারাষ্ট্রে গোথানে গ্রামের পাশের জঙ্গল সহিদারি টাইগার রিজার্ভে এক বিশেষ প্রজাতির গুই সাপকে ধর্ষণের অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিবিসির খবর অনুযায়ী, অভিযুক্ত চার জনের নাম সন্দীপ তুকারাম, পাওয়ার মঙ্গেশ, জনার্দন কামটেকার, অক্ষয় সুনীল। মহারাষ্ট্রের বন দফতরের তরফে অভিযুক্তদের ফোন খুঁটিয়ে দেখা হয়েছে। সেখান থেকেই এই ঘটনার কথা জানা গেছে। অভিযুক্তদের ফোনে এই ধর্ষণের ভিডিও রেকর্ডিং রয়েছে বলেও জানা গেছে।

জঙ্গলের বিভিন্ন জায়গায় থাকা সিসিটিভি-র ফুটেজ থেকেই প্রাথমিকভাবে এই ঘটনার কথা জানা গিয়েছিল। তার পরে সেই ফুটেজ থেকেই অভিযুক্তদের সম্পর্কে ধারণা করে পুলিশ।

কিন্তু জঙ্গলে এই চার জন কী করছিল? এই রহস্যের কিনারা করতে গিয়েই পুলিশের হাতে এসেছে অন্য তথ্যও। জানা গেছে, এই চার জন আসলে চোরাশিকারী। চোরাশিকারের উদ্দেশ্যেই জঙ্গলে প্রবেশ করেছিল তারা।

অভিযোগ প্রমাণিত হলে এই চার জনের ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। এর পাশাপাশি চোরাশিকারের অভিযোগ প্রমাণিত হলে তার জন্য আলাদা করেও বিচার হতে পারে এই চার জনের।

Print Friendly and PDF