চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সংসদেই ডেপুটি স্পিকারকে চড়-থাপ্পড় মারলেন ইমরানের দলের এমপিরা (ভিডিও)

প্রকাশ: ১৭ এপ্রিল, ২০২২ ১১:১৮ : পূর্বাহ্ণ

পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের অধিবেশনে ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারির ওপর চড়াও হয়েছেন সদ্য ক্ষমতাচ্যুত ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (টিটিপি)’র দলের সদস্যরা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবদেনে জানা যায় এ তথ্য।

শনিবার (১৬ এপ্রিল) অনুষ্ঠিত হওয়া এই অধিবেশনে ডেপুটি স্পিকারের আসনে বসার সময় মাজারিকে চড়-থাপ্পড় ও ফুলের টব ছুড়ে মারেন ইমরানের দলের এমপিরা। পরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। দলত্যাগ করায় তার ওপর এই হামলা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অধিবেশনটি বসেছিল মূলত পাঞ্জাবের মূখ্যমন্ত্রী নির্বাচিত করার জন্য। নির্বাচন করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজা শাহবাজ ও পারভেজ এলাহি। তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ এই নির্বাচনে জয়ী হয়েছেন হামজা শাহবাজ। পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের মোট ৩৭১ আসনের মধ্যে মূখ্যমন্ত্রী নির্বাচিত হতে দরকার ছিল ১৮৬ ভোটের। হামজা পেয়েছেন ১৯৭ ভোট। মূলত, ইমরানের দল ছেড়ে আসা এমপিদের কারণেই জিতেছেন হামজা।

এই নির্বাচনের ফলাফল ঘোষণা করে ডেপুটি স্পিকার মাজারি বলেছেন, এই দিনটি গণতন্ত্রের সাফল্যের দিন। এ সময় নানা হট্টগোলের মাঝেও ভোটে অংশ নেয়া এমপিদের ভূমিকার প্রশংসা করেন তিনি।

Print Friendly and PDF