চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৩ পেনাল্টি ও ৫ গোলের শ্বাসরুদ্ধকর ম্যাচে বার্সার নাটকীয় জয়

প্রকাশ: ১১ এপ্রিল, ২০২২ ১১:৫২ : পূর্বাহ্ণ

স্প্যানিশ ক্লাব ফুটবল লিগ লা লিগার পয়েন্ট টেবিলের ১৯ নম্বর দল লেভান্তের মাঠে ৩-২ গোলে জিতেছে বার্সেলোনা। সেভিয়াকে পেছনে ফেলে আবারও তারা উঠেছে দুই নম্বরে। এ নিয়ে টানা ছয় ম্যাচে জিতল শাভির দল। আর সব প্রতিযোগিতা মিলিয়ে অপরাজিত রইল টানা ১৫ ম্যাচে (১১ জয় ও ৪ ড্র)।

দারুণ খেলা লেভান্তের চতুর্থ মিনিটে প্রথম সুযোগে ২০ গজ দূর থেকে স্প্যানিশ মিডফিল্ডার হোসে কাম্পানার নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক টের স্টেগেন। বার্সেলোনা বল দখলে এগিয়ে থাকলেও শুরুতে আক্রমণে তেমন সুবিধা করতে পারছিল না। ম্যাচের ২১ মিনিটে ভালো একটি সুযোগ পান ফেররান তরেস। টের স্টেগেনের লম্বা করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি, কিন্তু গোলরক্ষক বরাবর শট নেন তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড।

লেভান্তের মিডফিল্ডার হোসে লুইস মোরালেস চমক দেখান খেলার ২৬ মিনিটে। ড্রিবলিং করে বার্সেলোনার তিন জনকে কাটিয়ে ছয় গজ বক্সের সামনে থেকে শট নেন তিনি। এগিয়ে আসা টের স্টেগেনের হাত ছুঁয়ে পায়ে লেগে বলের গতি কমলেও জালে জড়াতে যাচ্ছিল। গোললাইন থেকে ক্লিয়ার করেন এরিক গার্সিয়া।

দ্বিতীয়ার্ধের উসমান দেম্বেলের ক্রসে ম্যাচের চতুর্থ মিনিটে কাছ থেকে তরেসের জোরাল হেড ঠেকান লেভান্তের গোলরক্ষক। এর পরপরই দানি আলভেস প্রতিপক্ষের ডিফেন্ডার সনকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে স্বাগতিকদের এগিয়ে নেন মোরালেস।

ডি-বক্সে হেডের সময় গার্সিয়ার হাতে বল লাগলে আবার পেনাল্টি পায় লেভান্তে। এ যাত্রা রজার মার্তির স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন টের স্টেগেন। ম্যাচের ৫৯ মিনিটে সমতায় ফেরে বার্সেলোনা। ডান দিক থেকে দেম্বেলের দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান গ্যাবনের ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং।

৬৩ মিনিটে সফরকারীরা এগিয়ে যায় খানিক আগেই বদলি নামা দুই খেলোয়াড়ের নৈপুণ্যে। গাভির পাস ডি-বক্সে পেয়ে জোরাল শটে ঠিকানা খুঁজে নেন পেদ্রি। ৮২ মিনিটে ডি-বক্সে বার্সেলোনার ক্লেমোঁ লংলে প্রতিপক্ষের দানি গোমেসকে ফেলে দিলে তৃতীয় পেনাল্টি পায় লেভান্তে। স্কোরলাইন ২-২ করেন স্প্যানিশ মিডফিল্ডার গনসালো মেলেরো।

৮৪ মিনিটে অবামেয়াংয়ের বদলি নামেন লুক ডি ইয়ং। গত বছর সেভিয়া থেকে ধারে কাম্প নউয়ে আসা এই ডাচ ফরোয়ার্ড যোগ করা সময়ে লেভান্তের জালে বল পাঠিয়ে উচ্ছ্বাসে ভাসান বার্সেলোনা সমর্থকদের। জর্দি আলবার ক্রসে হেডে গোলটি করেন তিনি।

এদিকে ৩০ ম্যাচে ১৭ জয় ও ৯ ড্রয়ে বার্সেলোনার ৬০ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে সেভিয়া। তাদের সমান ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

Print Friendly and PDF