চট্টগ্রাম, বুধবার, ৬ জুলাই ২০২২ , ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সাংহাইতে অফিসেই ঘুমাচ্ছে ব্যাংকার ও ব্যবসায়ীরা!

প্রকাশ: ৯ এপ্রিল, ২০২২ ৪:১৮ : অপরাহ্ণ


করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ার কারণে আবারও লকডাউন জারি করা হয়েছে চীনের সাংহাই শহরে। এর ফলে বিপাকে পড়েছে শহরটির ব্যবসায়ীরা। তাই ব্যবসায়ীক কার্যক্রম স্বাভাবিক রাখতে ২০ হাজারের বেশি ব্যাংকার ও ব্যবসায়ী অফিসেই থাকছেন, খাচ্ছেন এবং ঘুমচ্ছেন।

চীনের ওয়াল স্ট্রিট খ্যাত লুজিয়াজুই জেলাতে কর্মীদের থাকা-খাওয়ার জন্য ক্যাম্প করা হয়েছে। যেখানে কাজ শেষে কর্মীরা ঘুমাতে পারে।

একসঙ্গে অধিককর্মী বসবাসের কারণে সেখানে চরম সমস্যা দেখা দিয়েছে। হেডজি ফান্ডের ম্যানেজার হেনজি ব্লুমবার্গকে বলেন, ২০ জনের সঙ্গে একটি বাথরুম শেয়ার করতে হচ্ছে। এছাড়া গোসলের জন্য আলাদা কোনো সুবিধা নেই।

সিএনএন এর প্রতিবেদনে বলা হয়েছে, কিছু ব্যবসায়ী এবং তহবিল ব্যবস্থাপকদের অফিসে রাত্রিযাপনের জন্য প্রতি রাতে ৫০০ থেকে দুই হাজার ইউয়ান (৭৮ থেকে ৩১৪ ডলার) দৈনিক ভাতা দেওয়া হচ্ছে।

গত কয়েকদিন আগে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সেখানে দেখা যায়, একসঙ্গে অধিক লোক বসবাস করার কারণে সেখানে ঠিক মত ঘুমানো যাচ্ছে না এবং গোসল দেওয়ারও ব্যবস্থা নেই।

সাংহাই পৌর স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার শহরটিতে নতুন করে ৪ হাজার ১৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া ৩৫৮ জনের মধ্যে করোনার উপসর্গ পাওয়া গেছে।

সূত্র: বিজনেস ইনসাইডর

Print Friendly and PDF