চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শাহ আমানত বিমানবন্দরে ১০ স্বর্ণের বারসহ জেদ্দাফেরত যাত্রী আটক

প্রকাশ: ১৭ মার্চ, ২০২২ ৫:১৫ : অপরাহ্ণ

শাহ আমানত বিমানবন্দরে ১০ স্বর্ণের বারসহ জেদ্দাফেরত যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদকঃ  চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ১০ টি স্বর্ণের বারসহ জেদ্দাফেরত এক যাত্রীকে আটক করেছে চট্টগ্রাম কাস্টমস কর্মকর্তারা। অতীতের মতো চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে সৌদি আরবের জেদ্দা থেকে আসা এক যাত্রীকে ১০টি স্বর্ণের বারসহ আটক করেছেন কাস্টমস কর্মকর্তারা। বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে তাকে আটক করা হয়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশ বিমানের ‘বিজি-৪১৩৬’ ফ্লাইটটি জেদ্দা থেকে সকাল ১০টা ৫০ মিনিটে আসার কথা থাকলেও বেলা ১১টা ৩৭ মিনিটে অবতরণ করে। পরে যাত্রীরা গ্রিন চ্যানেল পার হওয়ার সময় স্বর্ণেরবারসহ ওই যাত্রীকে আটক করে শুল্ক বিভাগের কর্মকর্তারা।

শাহ আমানত বিমানবন্দরের দায়িত্বে থাকা কাস্টমস’র উপ-কমিশনার নিয়ামুল কবির  বলেন, জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের ‘বিজি-৪১৩৬’ ফ্লাইটের এক যাত্রীর লাগেজ স্ক্যানিং করে ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। তার লাগেজে থাকা একটি খেলনা গাড়ির লিথিয়াম ব্যাটারির কার্বনের মধ্যে কালো রঙের স্কচটেপ দিয়ে সুকৌশলে স্বর্ণের বারগুলো রাখা হয়। বিষয়টি তদন্ত পর্যায়ে থাকায় ওই যাত্রীর পরিচয় এখন প্রকাশ করা  যাচ্ছে না। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে পতেঙ্গা থানার ওসি কবির হোসেন  বলেন, স্বর্ণবার আটকের বিষয়টি আমরা শুনেছি। তবে কাস্টমস থেকে এখনো লিখিত কোনো অভিযোগ বা অভিযুক্তকে আমাদের কাছে সোপর্দ করা হয়নি।

Print Friendly and PDF