চট্টগ্রাম, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়েটে মঞ্চস্থ হলো টু ফুল ম্যান

প্রকাশ: ১ জুলাই, ২০২৪ ১০:৫৪ : পূর্বাহ্ণ

 

গতকল ২৯ জুন ২০২৪ তারিখে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম সংগঠন “চুয়েট ডিবেটিং সোসাইটি” আয়োজিত ৮ম তারুণ্য উৎসবের সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নাট্য-ন্যায্য “টু ফুল ম্যান” মুকাভিনয় প্রদর্শন করে। পরিবেশনায় সামাজিক মূল্যবোধ-নৈতিক আচরণ এবং সমাজে নাগরিকদের মধ্যে পারস্পরিক সহযোগিতামূলক আচরণ এর সুফল এবং নেতিবাচক কর্মকান্ডের ব্যাঙ্গাত্মক চিত্র ফুটে ওঠে।

 

 

পরিবেশনায় দেখা যায়- দুজন পথচারী প্রচন্ড তাপদাহে হাটাহাটি করার পর তৃষ্ণার্ত হয়ে একটি পার্কের বেঞ্চে এসে বসে। তৃষ্ণায় দুজনই কাতর। এক পর্যায়ে তারা দুজনই একটি জলের বোতল দেখতে পায়। দুজনই ছুটে যায় বোতলের দিকে। শুরু হয় তাদের মধে লড়াই। কারণ, তাদের উদ্দেশ্য যে কোন একজনই পুরো জলটি পান করে নেওয়া। এবং শুধু নিজের তৃষ্ণা যাতে লাঘব হয় সেই উদ্দেশ্য হাসিল করা। পেশির জোর-ক্ষমতার লড়াই-একে অপরের প্রতি চাটুকারিতা-দুষ্টবুদ্ধির প্রতিযোগিতায় তারা কেউ জয়ী হতে পারে না। পরক্ষনেই আরও দুজন পথচারী মঞ্চে উপস্থিত হয়। জলের বোতলটি থেকে দুজনই ভাগাভাগি করে পানি পান করে নিজেদের তৃষ্ণা মেটায়। আর উদারতা ও বন্ধুত্ব্বের পরিচয় দেয়।

 

 

চমৎকার এই পরিবেশনাটির অভিনয়ে ছিলেন সুজয় বাছাড়, মোঃ মাহমুদুল হাসান, ঈমন কুমার দেব নাথ এবং সুমেধ বড়ুয়া। আবহ প্রক্ষেপণে ছিলেন দিগন্ত দেব রায়। ভাবনা ও নির্দেশনায় ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী,কথাসুন্দর নাট্যদলের সদস্য এবং নাট্য-ন্যায্য এর প্রতিষ্ঠাতা সুমেধ বড়ুয়া।

 

Print Friendly and PDF