চট্টগ্রাম, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রেডিট হোলসেলিং প্রোগ্রাম নিয়ে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি ও এসএমই ফাউন্ডেশনের অংশীদারত্ব চুক্তি স্বাক্ষর

প্রকাশ: ২৬ জুন, ২০২৪ ১১:৩৬ : পূর্বাহ্ণ

 

 ক্রেডিট হোলসেলিং প্রোগ্রামের মাধ্যমে সিএমএসএমই (কুটির শিল্প, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প) উদ্যোক্তাদের জন্য ঋণ সুবিধাপ্রাপ্তি বৃদ্ধির লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের সঙ্গে অংশীদারত্ব চুক্তি স্বাক্ষর করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)।

সম্প্রতি, রাজধানীর এক অভিজাত হোটেলে অনাড়ম্বর অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এ অংশীদারত্ব চুক্তি দেশজুড়ে এসএমই উদ্যোক্তাদের স্বল্পখরচে ঋণ-সুবিধা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সালাহউদ্দিন মাহমুদ ও ইউসিবির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. শাহ আলম ভূঁইয়া। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আবদুর রহমান খান এফসিএমএ, এসএমই ফাউন্ডেশনের চেয়্যারম্যান মো. মাসুদুর রহমান এবং ইউসিবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব এসএমই মো. মোহসিনুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

উল্লেখ্য, এসএমই ফাউন্ডেশন দেশের ক্ষুদ্র উদ্যোক্তাদের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করে আসছে। আর সে লক্ষ্যের প্রতি সামঞ্জস্য রেখে, এসএমই ফাউন্ডেশনের সঙ্গে এ অংশীদারত্বের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করার ক্ষেত্রে নিজেদের অঙ্গীকার পুর্নব্যক্ত করল ইউসিবি।

 

Print Friendly and PDF