চট্টগ্রাম, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কোপায় কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

প্রকাশ: ২৬ জুন, ২০২৪ ১১:২৭ : পূর্বাহ্ণ

 

পুরো ম্যাচ একচেটিয়া খেলেও গোলের দেখা পাচ্ছিলো না আর্জেন্টিনা। লিওনেল মেসিদের সামনে যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো। চিলিও বেশ কিছু দারুণ গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। নিশ্চিত গোল থেকে আর্জেন্টিনাকে বাঁচান গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

 

মেট লাইফ স্টেডিয়ামে আর্জেন্টিনার শুরুটা ছিল বেশ সতর্ক। প্রথমার্ধের হতাশা আর দ্বিতীয়ার্ধে চাপের মুখে থাকায় শেষ পর্যন্ত লাউতারো মার্টিনেজকেই মাঠে নামাতে বাধ্য হন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। বল দখলে আর্জেন্টিনা ৬২ শতাংশ এগিয়ে ছিল। গোল করার জন্য শটও নিয়েছে ২১টি। তার মধ্যে লক্ষ্যে ছিল ৮। ৫ বার সুবর্ণ সুযোগ তৈরি করলেও এক পর্যায়ে ড্র সম্ভাব্য মনে হচ্ছিল। তবে ৭৩ মিনিটে মাঠে নেমে ৮৮ মিনিটে করলেন দলের জয়সূচক গোল।

 

লিওনেল মেসির কর্নার থেকে জটলায় বল পেয়েছিলেন এই স্ট্রাইকার। সেখান থেকেই এলো জয়সূচক গোল। অবশ্য গোলটি বৈধ কিনা সেটি নিয়ে রিভিউ চলে কিছুক্ষণ। যদিও সিদ্ধান্ত পাল্টায়নি তাতে। ১-০ গোলের এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে কোপা আমেরিকার শেষ আটে পা রাখল আর্জেন্টিনা। গ্রুপে তারা আছে সবার ওপরে। ৩ পয়েন্ট নিয়ে কানাডা আছে দুইয়ে। চিলি এবং পেরু দুই দলেরই ঝুলিতে আছে ১ পয়েন্ট।

 

Print Friendly and PDF