চট্টগ্রাম, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব বাবা দিবস উপলক্ষে ফুলের হাসি ফাউন্ডেশন ও বিশ্বতান এর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুণীজন সম্মাননা

প্রকাশ: ১৩ জুন, ২০২৪ ২:২২ : অপরাহ্ণ

 

“বিশ্ব বাবা দিবস” উপলক্ষে ফুলের হাসি ফাউন্ডেশন ও বিশ্বতান এর উদ্যোগে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুনিজন সম্মাননা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমির অডিটোরিয়াম হলে “বিশ্ব বাবা দিবস’ উপলক্ষে ফুলের হাসি ফাউন্ডেশন ও বিশ্বতান সংগঠনের যৌথ উদ্যোগে নৃত্য, আবৃত্তি ও গুনিজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপমহাদেশের খ্যাতিমান বংশীবাদক, একুশে পদকপ্রাপ্ত ও বাংলা একাডেমির সাম্মানিক ফেলোশিপ প্রাপ্ত বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম। উদ্ভোধক ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী, সমাজসেবক, শিল্পপতি রিয়াজ ওয়ায়েজ,।

 

প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট সমাজ সেবক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর। বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক, গ্রীণ লিফ, ফুলের হাসি ফাউন্ডেশন উপদেষ্টা শেখ নওশেদ সরোয়ার পিল্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. প্রকৌশলী মফজল আহমেদ, আমাদের আলোকিত সমাজের চেয়ারম্যান, সমাজসেবক কামরুল ইসলাম,বাংলাদেশ মানবাধিকার কমিশন সহ-সভাপতি আবদুর নুর, ফুলের হাসি ফাউন্ডেশন এর সহ-সভাপতি ক্যাপ্টেন মহসিন আলম, । উপস্থাপনায় ছিলেন সোমা মুৎসুদ্দি ও প্রণিতা দেব চৈতী।

 

 

বিশিষ্ট সংগঠক, গ্রীণ লিফ ম্যাগাজিন সম্পাদক তসলিম হাসান হৃদয় এর স্বাগত বক্তব্য তিনি বলেন, বাবা পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ। আদর, স্নেহ, ভালোবাসা, আস্থা, ভরসা, বিশ্বস্ততা আর পরম নির্ভরতার নাম বাবা। অসংখ্য গুণাবলি দিয়ে আল্লাহতায়ালা শ্রেষ্ঠ নেয়ামত বাবাকে নির্ধারণ করে সন্তানকে দিয়েছেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,পরকালেও হিসাবের দিন আদম সন্তানদের নামের সঙ্গে যার নাম যুক্ত করে ডাকা হবে তিনি হলেন বাবা। বাবা ডাকটা সবচেয়ে সুন্দরও মধুর। জীবনে সব কিছু বিসর্জন, বহু ত্যাগ স্বীকার করে সন্তানকে ছায়ার মতো আগলে রাখেন।

 

সভাপতি শেষ নওশেদ সরোয়ার পিল্টু বলেন, বাবার সম্পদ নয় বাবা থাকাটাই সম্পাদক, প্রতেক কে বলবো, দাত থাকতে দাতের মর্যাদা দেন, বাবা, মা পরম আপন, তাদের সাথে কারো তুলনা হয় না।

 

এছাড়াও বক্তব্য রাখেন বিশ্বতান প্রতিষ্ঠাতা সভাপতি-নরেণ সাহা,সহ-সভাপতি-নিবেদিতা-আচার্য্য,উপদেষ্টা-খোকন-মালাকার। উপদেষ্টা লায়ন সাইদুর রহমান মিন্টু। সংগঠক রোটারিয়ান শাহিন চৌধুরী, কবি আলমগীর হোসেন, কবি ও লেখিকা পারবিন আক্তার, মো: কামাল সহ অনেকেই।

 

Print Friendly and PDF