চট্টগ্রাম, সোমবার, ২০ মে ২০২৪ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম ১৩ আনোয়ারা কর্ণফুলী, এনডিএমের ইফতার ও দোয়া মাহফিলে মোঃ এমরান চৌধুরী

প্রকাশ: ৮ এপ্রিল, ২০২৪ ১০:১৮ : পূর্বাহ্ণ

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম এর  কেন্দ্রীয় নির্বাহী কমিটির জনসংযোগ এবং সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর এনডিএম সভাপতি মোঃ এমরান চৌধুরী বলেছেন, আমাদের দেশ, আমাদের মানুষ আজকে বিপদগ্রস্ত, বিপন্ন। এদের অস্তিত্বকে রক্ষা করা আমাদের প্রত্যেকের দায়িত্ব। সেই দায়িত্ব নিয়ে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। আসুন, গণতান্ত্রিকভাবে শান্তিপূর্ণভাবে আমরা আমাদের রাজপথে নেমে পড়ব। লাখ লাখ মানুষের রক্তের মধ্য দিয়ে এই রাষ্ট্র নির্মাণ হয়েছে, সেই রাষ্ট্র আজকে টিকে থাকবে কি না, সেইরকম ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে বর্তমান শাসকরা। আওয়ামী লীগ অবৈধ ক্ষমতাকে কুক্ষিগত রাখতে গিয়ে বাংলাদেশকে তার স্বাধীনতা-সার্বভৌমত্বের দিক থেকে ঝুঁকির মধ্যে ফেলেছে, হুমকির মধ্যে ফেলেছে। তিনি আজ রবিবার (৭ এপ্রিল ২০২৪ইং) আনোয়ারা উপজেলার কালাবিবির দীঘি মোড় সংলগ্ন টানেল রেস্টুরেন্ট এন্ড পার্টি হাউসে চট্টগ্রাম ১৩ আনোয়ারা কর্ণফুলী, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, অনেক রক্তচক্ষু আর প্রতিকূল অবস্থাকে মোকাবেলা করে রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করেছিল ববি হাজ্জাজের দল এনডিএম। আমরা সব সময় মহান আল্লাহর উপর ভরসা রেখে এই অবৈধ আওয়ামীলীগ সরকার বিরোধী আন্দোলনে এনডিএমের মাননীয় চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজের নেতৃত্বে রাজপথে সকল সরকার বিরোধী রাজনৈতিক  দলকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রামে রাজপথে আছে এনডিএম। আমরা আশা করছি গত ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনে এদেশের ৯৫% মানুষ ভোট বর্জন করে প্রমাণ করে দেখিয়ে দিয়েছে এই সরকারের জনপ্রিয়তা শূন্যের কোটায়  নেমে এসেছে। দেশে এখন একদলীয় শাসন চলছে। সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে।
এমরান চৌধুরী আরও বলেন, বর্তমানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য যে হারে বৃদ্ধি পাচ্ছে তাতে বিপর্যস্ত হয়ে উঠছে জনজীবন। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ক্রমাগত হারে বেড়েই চলছে এতে সাধারণ মানুষের জীবন হয়ে উঠছে দুর্বিষহ। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বর্তমানে ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে এতে করে বিপাকে পড়তে হচ্ছে নিম্ন আয়ের মানুষদের।
দক্ষিণ জেলা আহবায়ক মোহাম্মদ ইকবালের সভাপতিত্বে ও আনোয়ারা উপজেলা এনডিএমের আহবায়ক আরিফ মঈন উদ্দিনের পরিচালনায় এতে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর এনডিএমের সহ- সভাপতি নুরুল ইসলাম চৌধুরী, নগর সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ হৃদয়, কর্ণফুলী উপজেলা এনডিএমের আহবায়ক গিয়াস উদ্দীন টিপু, সহসভাপতি সাইফুল ইসলাম, আনোয়ারা উপজেলা এনডিএমের সদস্যসচিব আরফাতুল ইসলাম, রমজান আলী, চট্টগ্রাম মহানগর ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন থানার এনডিএম নেতৃবৃন্দ।
বক্তব্য শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করেন শোলকাটা ছুরুতবিবি জামে মসজিদের ইমাম মনিরুল ইসলাম, তিনি মোনাজাতে দেশ ও জাতির কল্যাণে সমগ্র বিশ্বের মুসলিম উম্মাহর জন্য দোয়া কামনা করা হয়।
জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম’র চেয়ারম্যান ববি হাজ্জাজের ৫০ তম জন্মদিন উপলক্ষে আজ ৭ এপ্রিল (রবিবার) চট্টগ্রাম মহানগর এনডিএম’র সভাপতি মোঃ এমরান চৌধুরী, চট্টগ্রাম মহানগর, জেলা উপজেলা ও থানা এনডিএম’র নেতা-কর্মীদের নিয়ে ইফতার পরবর্তী সময়ে কেক কেটে জন্মদিন পালন করেন।

Print Friendly and PDF