চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা-কক্সবাজার রুটে চালু হলো নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’

প্রকাশ: ১০ জানুয়ারি, ২০২৪ ১১:০১ : পূর্বাহ্ণ

 

ঢাকা-কক্সবাজার রুটে চালু হলো নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’। ধারণ ক্ষমতা ৭৮০ জন যাত্রীর। সপ্তাহে ছয়দিন ১৬টি অত্যাধুনিক কোচ নিয়ে রাজধানী থেকে কক্সবাজারে যাওয়া-আসা করবে। বুধবার (১০ জানুয়ারি) ভোরে এটি উদ্বোধনের পর রেলওয়ে মহাপরিচালক জানান, যাত্রীসেবা আর নিরাপত্তাকে দেয়া হচ্ছে সর্বোচ্চ গুরুত্ব।

 

ভোরের তীব্র কুয়াশায় আচ্ছন্ন প্রকৃতি। এরমধ্যেই বাজলো হুইসেল। যাত্রা শুরু করলো ‘পর্যটক এক্সপ্রেস’। গন্তব্য পর্যটন নগরী কক্সবাজার। গত ১ ডিসেম্বর রাজধানীর সঙ্গে রেলপথে যুক্ত হয় সৈকতের শহর। সরাসরি চালু হয় কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের যাত্রা।

কক্সবাজার এক্সপ্রেসের প্রচুর যাত্রী চাহিদা থাকায় সেই রুটে দেয়া হলো নতুন ট্রেন। পর্যটন নগরীর সাথে মিল রেখে নাম, পর্যটক এক্সপ্রেস।

প্রথম যাত্রায় বুধবার ভোর ৬টা ১৫ মিনিটে কমলাপুর ছেড়ে যায় ট্রেনটি। যাত্রীদের আশা, যাত্রীসেবার মান থাকুক অনন্য, গুরুত্ব দিয়ে দেখা হোক নিরাপত্তার বিষয়টি।

 

এর আগে, উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন রেলওয়ে মহাপরিচালক। বলেন, পর্যায়ক্রমে যাত্রীদের সুবিধার্থে বাড়ানো হবে ট্রেন। পাশাপাশি নাশকতা প্রতিরোধে থাকবে বাড়তি নজরদারি।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান বলেন, যেহেতু নতুন ট্রেন, তাই ট্রেনটি যাওয়ার আগে ও পরে এমটি ইঞ্জিন চালানো হচ্ছে। একইসাথে যাত্রীদের সুরক্ষায় রেললাইন পাহারাদার থাকবে। সাথে থাকবে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

রোববার ছাড়া সপ্তাহে ছয়দিন ভোর সোয়া ছয়টায় কক্সবাজারের উদ্দেশ্যে কমলাপুর ছাড়বে ট্রেনটি। আর ঢাকায় ফেরার জন্য পর্যটন নগরী ছাড়বে রাত ৮টায়।

 

Print Friendly and PDF