চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জমি সংক্রান্ত বিরোধের জেরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন!

প্রকাশ: ১ অক্টোবর, ২০২৩ ৩:০০ : অপরাহ্ণ

 

শরীফ হোসেন রিংকন, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হামলায় বড় ভাই মো. সাইফুল আলম মৃধা (৬০) নিহত হয়েছেন। উপজেলার বামনী ইউনিয়নের শিবপুর গ্রামের কবিরহাট সংলগ্ন মৃধা বাড়িতে শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

 

 

নিহত ব্যক্তি ওই বাড়ির মৃত সাইদুর রহমান মৃধার ছেলে। তিনি ঢাকায় ব্যবসা করতেন। রোববার (১ অক্টোবর) দুপুরে এ ঘটনায় নিহতের স্ত্রী নাসিমা বেগম বাদি হয়ে ৯ জনের নামে রায়পুর থানায় মামলা দায়ের করেছেন।
এ ঘটনায় আরও আহত হয়েছেন নিহতের স্ত্রী নাসিমা বেগম (৫০), দেলোয়ার হোসেন মৃধা (৪৫), আবু মুসা মোহন (৪০) ও শিমুল হোসেন (৩০)। তাদেরকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

 

 

নিহতের স্ত্রী নাসিমা বেগম (৫০) জানান, দীর্ঘদিন ধরে জমিন নিয়ে নিহতের ছোট ভাই দেলোয়ার হোসেন মৃধার সঙ্গে বিরোধ চলে আসছিল। গতকাল শনিবার নারিকেল গাছ নিয়ে কয়েক দফায় দুই ভাইয়ের মাঝে কথা কাটাকাটি হয়। এরপর বিকেল ৫টায় আছরের নামাজ পড়ে গাছের কাছে যান সাইফুল আলম। ওই সময় দেলোয়ার হোসেন মৃধা (৪৫), তাঁর স্ত্রী নাজমুন নাহার (৩৫), শ্যালক আবু ছিদ্দিক রিপন (৪৮), সহযোগী আবু মুসা মোহন (৪০) ও শিমুল হোসেন (৩০) সহ অন্তত ১০-১২ জন মিলে অতর্কিত হামলা চালায়। এসময় মারধর ও ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন সাইফুল আলম। মুমুর্ষু অবস্থায় তাঁকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

 

 

এদিকে ঘটনার পর থেকে পলাতক রয়েছে অভিযুক্তরা। পলাতক থাকায় তাদের কারও বক্তব্য জানা যায়নি।রায়পুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শামছুল আরেফিন বলেন, ‘ওই ঘটনায় আজ রোববার (১ অক্টোবর) দুপুরে ৯ জনকে আসামি করে রায়পুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় মিশু আক্তার নামে এক নারী গ্রেপ্তার হয়েছেন। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে এবং এ মামলায় এজাহারভুক্ত আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

 

Print Friendly and PDF