চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ ব্যবসায়ী সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৫ জুলাই, ২০২৩ ১:০৬ : অপরাহ্ণ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের আয়োজনে আজ শনিবার অনুষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন।এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ব্যবসায়ীদের নানা সমস্যা ও এর সমাধান এবং ভবিষ্যৎ বিনিয়োগ নিয়ে বক্তব্য দেবেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘বিজনেস কনফারেন্স অন বিল্ডিং স্মার্ট  বাংলাদেশ’ শীর্ষক এ সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সরকারের অন্যতম ভিশন ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে উন্নীত করা। সম্মেলনে ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠায় বেসরকারি সেক্টরের অবদানের পাশাপাশি বর্তমান প্রেক্ষাপট ও করণীয় বিষয় এতে গুরুত্বের সঙ্গে তুলে ধরা হবে।

 

 

শুক্রবার এক সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, দেশের বাণিজ্য ও বিনিয়োগ সক্ষমতাকে বিশ্ব দরবারে পরিচিত করতে চলতি বছরের মার্চে এফবিসিসিআইয়ের উদ্যোগে বাংলাদেশ বিজনেস সামিট করা হয়েছে। এ সামিটে বহু বিদেশি, স্থানীয় বিনিয়োগকারী ও বিদেশের খ্যাতনামা বিশেষজ্ঞ এসেছিলেন। বাংলাদেশকে এগিয়ে নিতে তারা গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন। সেসব পরামর্শ ও বিজনেস সামিটের প্রাপ্তিগুলোকে বই আকারে  প্রকাশ করা হয়েছে। ব্যবসায়ী সম্মেলনে সেটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হবে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি এবং প্রধানমন্ত্রীর বেসরকারি ও বিনিয়োগ সংক্রান্ত উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF